মার্চেই শুনানির প্রস্তুতি ফেইসবুক, টুইটার প্রধানের

আগামী মাসেই ‘যত দ্রুত সম্ভব’ শুনানিতে মুখোমুখি হতে হাউস অফ রিপ্রেজেনটেটিভস-এর আইনপ্রণেতাদের সঙ্গে আলোচনা করছেন ফেইসবুক এবং টুইটার প্রধান।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2021, 12:11 PM
Updated : 14 Feb 2021, 12:11 PM

এই শুনানির মূল বিষয় কী তা এখনও স্পষ্ট নয় বলে পরিকল্পনার সঙ্গে সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে শুক্রবার এক প্রতিবেদনে জানিয়েছে পলিটিকো।

সংশ্লিষ্ট দুই সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনটি বলছে, হাউস এনার্জি অ্যান্ড কমার্স কমিটির সামনে প্রতিষ্ঠান প্রধান মার্ক জাকারবার্গকে হাজির করতে আলোচনা করেছে সামাজিক মাধ্যম জায়ান্টটি। একই বিষয়ে আলোচনা করেছে টুইটার এবং প্রতিষ্ঠান প্রধান জ্যাক ডরসি।

এই আলোচনার মাধ্যমে শুনানিতে গুগল ও অ্যালফাবেট প্রধান সুন্দার পিচাইয়ের সঙ্গে একই দিনে অংশ নিতে পারেন ফেইসবুক এবং টুইটার প্রধান।

শুনানির আনুষ্ঠানিক তারিখ এখনও ঘোষণা না হলেও মার্চের শুরুতেই এটি অনুষ্ঠিত হতে পারে।

বিষয়টি নিয়ে জানতে রয়টার্সের পক্ষ থেকে ফেইসবুক এবং গুগলের সঙ্গে যোগাযোগ করা হলে তাৎক্ষণিক মন্তব্য করেনি ফেইসবুক এবং গুগল। মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে হাউস এনার্জি অ্যান্ড কমার্স কমিটি এবং টুইটার।

গত বছর অক্টোবরে সিনেট কমার্স কমিটির শুনানিতে হাজির হয়েছিলেন এই তিন প্রতিষ্ঠান প্রধান। এতে কনটেন্ট পর্যালোচনার সিদ্ধান্ত নিয়ে তাদেরকে প্রশ্ন করেছেন রিপাবলিকান আইনপ্রেণাতারা।

অন্যদিকে ডেমোক্রেটদের প্রাথমিক নজর ছিলো নির্বাচনের হস্তক্ষেপ করা ভুয়া তথ্যের বিরুদ্ধে প্রতিষ্ঠানগুলোর অপর্যাপ্ত পদক্ষেপ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক