জানুয়ারিতে বিশ্বে ডাউনলোড শীর্ষে টেলিগ্রাম

চলতি বছরের জানুয়ারি মাসে গোটা বিশ্বে সবচেয়ে বেশি বার ডাউনলোড হওয়া নন-গেইমিং অ্যাপ ‘টেলিগ্রাম’। সবমিলিয়ে অ্যাপটি ছয় কোটি ৩০ লাখেরও বেশি বার ডাউনলোড হয়েছে। সেন্সর টাওয়ারের সাম্প্রতিক ডেটায় উঠে এসেছে তথ্যটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2021, 09:28 AM
Updated : 7 Feb 2021, 09:28 AM

সবচেয়ে বেশি বার টেলিগ্রাম অ্যাপ ডাউনলোড করা দেশের তালিকার প্রথমে রয়েছে ভারত। মোট ডাউনলোডের ২৪ শতাংশই এসেছে এ দেশটি থেকে। তালিকার দ্বিতীয় স্থানে অবস্থান করছে ইন্দোনেশিয়া। দেশটি থেকে এসেছে মোট ডাউনলোডের ১০ শতাংশ।

গত বছরের ডিসেম্বরেও গুগল প্লে স্টোরের সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া নন-গেইমিং অ্যাপ তালিকার নবম স্থানে ছিল টেলিগ্রাম। হুট করেই ডাউনলোড বেড়েছে এনক্রিপ্টেড মেসেজিং সেবাদাতা এ অ্যাপটির।

হোয়াটসঅ্যাপ নিজেদের গোপনতা নীতি আপডেট করায় নাখোশ হন ব্যবহারকারীরা। অনেকেই গোপনতা শঙ্কায় পাড়ি জমাতে শুরু করেন মেসেজিং অ্যাপ টেলিগ্রাম ও সিগনালে।

বিজনেস ইনসাইডারের এক প্রতিবেদন বলছে, ভারতে সিগনাল অ্যাপটির ডাউনলোডও বেড়েছে।

সেন্সর টাওয়ার জানিয়েছে, সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া নন-গেইমিং অ্যাপ তালিকার তৃতীয় স্থানে রয়েছে সিগনাল, পেছনে ফেলে দিয়েছে ফেইসবুক ও হোয়াটসঅ্যাপকে। এ তালিকার দ্বিতীয় অবস্থানটি দখল করে নিয়েছে টিকটক, প্রায় ছয় কোটি ২০ লাখ বার ডাউনলোড হয়েছে অ্যাপটি।