আংশিক বিভ্রাটের শিকার অ্যাপল সেবা

আংশিক বিভ্রাটের শিকার হয়েছে আইক্লাউড ড্রাইভ এবং মেইলের মতো কিছু অ্যাপল সেবা। “গ্রাহক সম্ভবত এই সেবা ব্যবহার করতে পারবেন না” এমন বার্তা দিয়ে বিষয়টি স্বীকার করেছে প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2021, 12:45 PM
Updated : 4 Feb 2021, 12:45 PM

প্রতিবেদনে প্রযুক্তি বিষয়ক সাইট ভার্জ জানিয়েছে, বুধবার দিনের শেষ ভাগে বিভ্রাটের শিকার হয়েছে আইক্লাউড ফটোস, ড্রাইভ, মেইল, নোটস, কনট্যাক্টস, ফাইন্ড মাই এবং ব্যাকঅ্যাপ-সহ অ্যাপলের অন্যান্য সেবা।

বৃহস্পতিবার আপডেটেড ড্যাশবোর্ডে অ্যাপল জানিয়েছে, অ্যাপল মিউজিক, ড্রাইভ, ব্যাকআপ, মেইল, নোটস, আইমেসেজ, আইটিউনস স্টোর, ফটোস, ক্যালেন্ডার ইত্যাদির সমস্যা সমাধান হয়েছে।

বিশ্বজুড়ে সব অ্যাপল গ্রাহকই এই সমস্যায় ভুক্তভোগী হননি। বিশ্বের কিছু অংশের গ্রাহক এতে আক্রান্ত হয়েছেন।

“আপনি যদি এমন কোনো সমস্যার সম্মুখীন হয়ে থাকেন, যা এখানে তালিকাভুক্ত নয়, তাহলে সমর্থনের জন্য যোগাযোগ করুন,”-- বলেছে অ্যাপল।

ছবি, ভিডিও, ফাইল এবং অন্যান্য স্টোরেজের জন্য বিনামূল্যে পাঁচ গিগাবাইট আইক্লাউড স্টোরেজ সেবা দেয় অ্যাপল। এর বেশি আইক্লাউড স্টোরেজ দরকার হলে গ্রাহককে অ্যাপলের নিবন্ধনভিত্তিক সেবার আওতায় আসতে হয়।

অ্যাপল ওয়ান সেবার আওতায় ৫০ গিগাবাইট, ২০০ গিগাবাইট বা দুই টেরাবাইট স্টোরেজ পেতে পারেন গ্রাহক। এরপরও দরকার হলে সর্বোচ্চ চার টেরাবাইট পর্যন্ত স্টোরেজ কিনতে পারবেন গ্রাহক।