মাস্কের বদৌলতে দাম বাড়লো বিটকয়েনের

বিটকয়েনের জন্য সময়টা ভালো যাচ্ছে না। কয়েক সপ্তাহ ধরে দাম পড়তে শুরু করেছিলো এখন পর্যন্ত সবচেয়ে জনপ্রিয় এই ক্রিপ্টোকারেন্সির। কিন্তু রক্ষাকর্তার বেশে হাজির হলেন ইলন মাস্ক। তার জাদুতে দুই সপ্তাহ পড়ে যাওয়া দাম ১৪ শতাংশ বেড়েছে বিটকয়েনের।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2021, 01:35 PM
Updated : 29 Jan 2021, 01:35 PM

তেমন কিছুই করেননি টেসলা প্রধান। শুধু শুক্রবার নিজের টুইটার বায়োগ্রাফিতে যোগ করেছেন ‘হ্যাশট্যাগ বিটকয়েন’। আর তাতেই বেড়েছে দাম।

বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটার দিকেও বিটকয়েনের কেনা-বেচা হচ্ছিল ৩৭ হাজার আটশ’ ডলারে।

শতকোটিপতি মার্কিন উদ্যোক্তা মাস্ক এর আগেও টুইটারে মন্তব্য করে বাজারে নানা ধরনের প্রভাব ফেলেছেন। হিসেবে তার টুইটার অনুসারীর সংখ্যাও কম নয়। সবমিলিয়ে চার কোটি ৩৭ লাখ অনুসারী রয়েছে মাস্কের।

রয়টার্স উল্লেখ করেছে, সম্প্রতি ঘটে যাওয়া গেমস্টপ কর্পোরেশন কাণ্ডেও ভূমিকা রেখেছেন মাস্ক। মঙ্গলবার হুট করেই মাস্ক রেডিট ওয়ালস্ট্রিটবেটসের এক লিংকসহ টুইট করে বসেন, “গেইমস্টঙ্ক!!’। এর পরপরই প্রতিষ্ঠানটির শেয়ার দর বাড়ে ৫০ শতাংশ।

মাস্কের সমর্থনকারীরা তাকে মজা করে ‘পাপা মাস্ক’ ডাকেন। উল্লেখ্য, সামাজিক মাধ্যমে সাধারণত শেয়ারবাজারের স্টককে মজা করে “স্টংক” ডাকা হয়।

ডিসেম্বরে মাস্ক টুইটারে এক সুপরিচিত ডিজিটাল কারেন্সি সমর্থকের কাছে জানতে চেয়েছিলেন, টেসলার হিসেবের খাতাকে বিটকয়েনে নিয়ে যাওয়ার মতো “বড় লেনদেন” সম্ভব কি না।