বুড়ো আঙ্গুলই ছিটকে ফেলল শীর্ষ গেইমারকে

বুড়ো আঙ্গুলে আঘাতের কারণে পেশাদার গেইমিং ক্যারিয়ার থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন শীর্ষস্থানীয় কল অফ ডিউটি গেইমার টমাস ‘জুমা’ পাপারাত্তো।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2021, 12:54 PM
Updated : 21 Jan 2021, 12:54 PM

বিবিসি’র প্রতিবেদন বলছে, “প্রত্যাশিত ভবিষ্যতের” জন্য ২৫ বছর বয়সী এই গেইমার প্রতিযোগিতা বন্ধ করবেন কারণ হাতে ব্যাথা নিয়ে খেলা চালিয়ে যাওয়া “আর সম্ভব নয়”।

টুইটার বিবৃতিতে টমাস বলেছেন, “আট বছর ধরে প্রতিদিন যে গেইমে আমি আমার সব কিছু দিয়েছি, সেখান থেকে সরে আসাটা আমার কাছে কষ্টদায়ক।”

নিউ ইয়র্ক সাবলাইনার দলের হয়ে গেইমিং প্রতিযোগিতায় অংশ নিয়েছেন টমাস। আঘাতের কারণে তার অস্ত্রোপচার দরকার।

টমাস আরও বলেছেন, “সুস্থ হওয়ার প্রক্রিয়ার মধ্য দিয়ে যাওয়া আমার জন্য শারীরিক এবং মানসিকভাবে সবচেয়ে কঠিন কাজ, এতে চাপ এবং দুশ্চিন্তা অনেক বাড়ে।”

গেইমিং ক্যারিয়ার ছাড়ার ঘোষণা কঠিন হলেও বুড়ো আঙ্গুলের আঘাত নিয়ে বিশ্বের সবচেয়ে ভালো গেইমারদের সঙ্গে প্রতিযোগিতা করাটা কষ্টকর।

“আমি প্রতিযোগিতা তখন উপভোগ করি না, যখন আমি সবার পরিচিত ও ভালোবাসার ‘জুমা’ হয়ে উঠতে পারি না এবং আমি মনে করি এটি আমার নিজের সঙ্গে এবং আমার দলের জন্য ন্যায্য নয়, হাতে আরও ক্ষতির ভয়ও থাকে,” যোগ করেন টমাস।

গেইমিংয়ের “দীর্ঘ ক্যারিয়ারের জন্যও কৃতজ্ঞতা” প্রকাশ করেছেন টমাস।

“ইস্পোর্টসের মাধ্যমে আমার অনেক দারুণ মানুষের সঙ্গে সাক্ষাৎ হয়েছে এবং অনেক বন্ধুত্ব হয়েছে এবং আমি এগুলো সারাজীবন লালন করবো।”

অবসরের ঘোষণার পর ভক্ত এবং সহকর্মী গেইমারদের অসংখ্য সমর্থন পেয়েছেন ২৫ বছর বয়সী এই গেইমার। প্রতিদিন ভক্তরা তাকে যে ভালোবাসা ও সমর্থন দেখিয়েছেন, তার জন্য ধন্যবাদ জানিয়েছেন টমাস।