পোর্টেবল ওয়্যারলেস চার্জার ব্যবহার থামাতে বলছে বেলকিন

নিরাপত্তা ত্রুটি রয়েছে ‘বেলকিন পোর্টেবল ওয়্যারলেস চার্জার প্লাস স্ট্যান্ড স্পেশাল এডিশন’ ডিভাইসে। নিরাপত্তা ত্রুটির কারণে অগ্নি দুর্ঘটনা ও বৈদ্যুতিক শকের ঘটনা ঘটতে পারে বলে সতর্কতা জারি করেছে যোগাযোগ গ্যাজেট নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2021, 04:41 PM
Updated : 17 Jan 2021, 04:41 PM

প্রতিষ্ঠানটি চাইছে না ওই ডিভাইসটি কেউ ব্যবহার করুক। উল্টো ডিভাইস ফেরত নিয়ে অর্থ দিতে চাইছে বেলকিন। প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, পণ্যটির মডেল নম্বর ডব্লিইউআইজেড০০৩। ডিভাইসটিতে দশ হাজার মিলিঅ্যাম্পআওয়ার সক্ষমতা রয়েছে এবং কিউআই মানের ওয়্যারলেস চার্জ গ্রহনে সক্ষম ফোন দাঁড় করিয়ে রেখে চার্জ করতে পারে।

আইফোন ৮ এবং পরবর্তী মডেলগুলোর সঙ্গে কাজ করে বেলকিনের এ ডিভাইসটি। অ্যাপল নিজেদের স্টোরেও বেলকিনের পণ্যটি বিক্রি করেছে।

কারো হাতে ডিভাইসটি থেকে থাকলে, নিরাপত্তা ত্রুটির জন্য ব্যাটারি প্যাকের পেছনে থাকা সিরিয়াল নম্বর মিলিয়ে নিতে বলছে বেলকিন।

সিরিয়াল নম্বরগুলো হচ্ছে, ৩৫বি০১ডিও৬০২৯৪০০, ৩৫বি০১ডিও৫০১০৩৫০ থেকে ৩৫বি০১ডিও৫০১৪৩৫০, ৩৫বি০১ডিও৬০১৬৫৬০ থেকে ৩৫বি০১ডিও৬০২০৫৬০, ৩৫বি০১ডিও৫০১৪৫০০ থেকে ৩৫বি০১ডিও৫০২০০০৩, ৩৫বি০১ডিও৬০১০০০১ থেকে ৩৫বি০১ডিও৬০১০৫০০ এবং ৩৫বি০১ডিও৬০১০৫০১ থেকে ৩৫বি০১ডিও৬০১৫৫০০।

ডিভাইসের ব্যবহার দ্রুত বন্ধ করা এবং পাওয়ার সাপ্লাই থেকে খুলে নেওয়া যে কতটা জরুরি সে বিষয়টি ফুটে উঠেছে বেলকিনের ঘোষণায়। অর্থ ফেরত পেতে বেলকিনের ওয়েবসাইট থেকে আবেদন করা যাবে। সেখানে ক্রেতার বিস্তারিত তথ্য দিতে হবে। ডিভাইসটি কবে কেনা হয়েছে, সে তথ্য এবং পণ্যটির মডেল ও সিরিয়ল নম্বরের ছবিও দিতে হবে।