অস্ত্র ও সুরক্ষা সরঞ্জামের বিজ্ঞাপন নেবে না ফেইসবুক

যুক্তরাষ্ট্রে শনিবার থেকে তাৎক্ষণিকভাবে অস্ত্র এবং অন্যান্য সুরক্ষা সরঞ্জামের বিজ্ঞাপন নিষিদ্ধের সিদ্ধান্ত নিয়েছে ফেইসবুক। নব নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ২০ জানুয়ারি ক্ষমতা নেওয়ার পরও অন্তত দুই দিন পর্যন্ত চলবে এই নিষেধাজ্ঞা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2021, 01:32 PM
Updated : 17 Jan 2021, 01:32 PM

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন বলছে, ৬ জানুয়ারি মার্কিন ক্যাপিটলে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প সমর্থকদেরর হাঙ্গামার ঘটনার পর সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি জানিয়েছে, এখন থেকে যুক্তরাষ্ট্রে বন্দুকের নিরাপত্তা, ভেস্ট এবং বন্দুকের খাপের মতো সরঞ্জামের বিজ্ঞাপন নিষিদ্ধ।

“ইতোমধ্যেই আমরা অস্ত্র, গুলি এবং সাইলেন্সারের মতো পণ্যের বিজ্ঞাপন নিষিদ্ধ করেছি। কিন্তু এখন আমরা অস্ত্র সরঞ্জামের বিজ্ঞাপনও নিষিদ্ধ করবো,” ব্লগ পোস্টে বলেছে ফেইসবুক।

শুক্রবার ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গকে একটি চিঠি পাঠিয়েছেন তিন মার্কিন সিনেটর। স্পষ্টভাবে অস্ত্র ও যুদ্ধের জন্য নকশা করা পণ্যের বিজ্ঞাপন স্থায়ীভাবে নিষিদ্ধের দাবি রয়েছে ওই চিঠিতে।

শুক্রবার থেকে ওয়াশিংটন ডিসি'র হোয়াইট হাউস, ক্যাপিটল এবং অঙ্গরাজ্য ক্যাপিটল ভবনের কাছে কোনো নতুন ফেইসবুক ইভেন্ট খোলা আটকে দিয়েছে ফেইসবুক।

নতুন প্রেসিডেন্টের ক্ষমতা নেওয়ার অনুষ্ঠানকে কেন্দ্র করে ওয়াশিংটন এবং ৫০টি অঙ্গরাজ্যের সবগুলোতে স্বশস্ত্র প্রতিবাদ সমাবেশের বিষয়ে সতর্ক করেছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই।