ট্রাম্পের অ্যাকাউন্ট ফেরালো টুইটার

মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ১২ ঘন্টা লক করে রাখার পর আবারও এতে টুইটের অনুমোদন দিয়েছে মাইক্রো ব্লগিং সাইট টুইটার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2021, 10:03 AM
Updated : 8 Jan 2021, 10:03 AM

অ্যাকাউন্টে পুনরায় অনুমোদন দিয়ে টুইটার আরও বার্তা দিয়েছে যে, ট্রাম্পকে ভোট জালিয়াতির মিথ্যা দাবি থেকে বিরত রাখা হচ্ছে।

বিবিসি’র প্রতিবেদন বলছে, প্ল্যাটফর্মের নীতিমালা ফের অমান্য করলে ট্রাম্পকে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হবে বলেও জানিয়েছে টুইটার।

বৃহস্পতিবার ট্রাম্পের অ্যাকাউন্ট ‘অনির্দিষ্টকালের’ জন্য স্থগিত করেছে ফেইসবুক। অন্যদিকে বিদায়ী প্রেসিডেন্টকে চূড়ান্ত সতর্কবার্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টুইটার।

ট্রাম্পের চ্যানেলে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা দিয়েছে জনপ্রিয় গেইমিং প্ল্যাটফর্ম টুইচও। র‍্যালি সম্প্রচারের কাজে এই চ্যানেলটি ব্যবহার করতেন ট্রাম্প।

বুধবার বেশ কয়েকটি টুইট করেছেন ট্রাম্প। ক্যাপিটল হিলে হামলাকারীদেরকে “দেশপ্রেমী” বলেছেন ট্রাম্প। তিনি আরও বলেছেন “আমরা আপনাদের ভালোবাসি।”

এর আগে প্রেসিডেন্টের অ্যাকাউন্ট বন্ধ করেছে ফেইসবুক এবং ইনস্টাগ্রাম। ২০ জানুয়ারি জো বাইডেন ক্ষমতা নেওয়ার পর ট্রাম্পের অ্যাকাউন্ট পুনরায় পর্যালোচনা করবে প্রতিষ্ঠানটি।

ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ বলেছেন, ট্রাম্পের পোস্টের অনুমোদন দেওয়ার ঝুঁকি “অনেক বেশি”।

এদিকে বুধবার ট্রাম্পের অ্যাকাউন্ট ১২ ঘন্টা বন্ধ রেখেছিলো টুইটার।

প্রতিষ্ঠানটি বলেছে, “সিভিক ইনটিগ্রিটি নীতিমালার গুরুতর লঙ্ঘণের কারণে” তিনটি টুইট সরানো জরুরি। টুইটগুলো সরানো না হলে প্রেসিডেন্টের অ্যাকাউন্ট সারাজীবন বন্ধ থাকবে।

আপত্তিকর টুইটগুলো সরানো হয়েছে এবং তিনি আবার টুইট করতে পারবেন বলে নিশ্চিত করেছে টুইটার।

ট্রাম্পের অ্যাকাউন্ট লক করেছে স্ন্যাপচ্যাটও। বুধবার ট্রাম্পের ভিডিও সরিয়েছে ইউটিউব।

প্রেসিডেন্ট সমর্থকরা ক্যাপিটল হিলে হামলা করে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছেন, এ ঘটনায় মারা গেছেন এক নারী।

আরও খবর-

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক