দক্ষিণ কোরিয়ায় এলসিডি উৎপাদন চালিয়ে যাবে স্যামসাং ডিসপ্লে

এলসিডি প্যানেল উৎপাদন বন্ধ করার ঘোষণা আগে দিলেও নতুন করে টিভি এবং মনিটরের জন্য এলসিডি প্যানেলের উৎপাদন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছে স্যামসাং ডিসপ্লে। করোনাভাইরাস মহামারীর প্রভাবে আরও বেশি মানুষ বাড়িতে বিনোদনের খোঁজ করছেন, এ কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2020, 01:56 PM
Updated : 29 Dec 2020, 01:56 PM

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন বলছে, দক্ষিণ কোরিয়ায় এলসিডি প্যানেলের উৎপাদন অনির্দিষ্টকালের জন্য চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্যামসাং ডিসপ্লে। এর আগে মার্চ মাসে প্রতিষ্ঠানটি ঘোষণা দিয়েছিলো আরও উন্নত প্রযুক্তিতে নজর দিতে চলতি বছরের শেষ নাগাদ এলসিডি প্যানেলের সব উৎপাদন বন্ধ করে দেবে প্রতিষ্ঠানটি।

স্যামসাং ডিসপ্লে জানিয়েছে, উৎপাদনের বাড়তি সময় নির্ভর করবে লাভের বিবেচনায় এবং বাজারের পরিস্থিতির ওপর। অক্টোবরে প্রতিষ্ঠানটি বলেছিলো, “স্বল্পমেয়াদে” উৎপাদন বাড়ানোর বিবেচনা চলছে।

মঙ্গলবার স্থানীয় সংবাদমাধ্যম আইটি চোশান এক প্রতিবেদনে বলেছে, স্যামসাং ইলেকট্রনিকস-এর সেট প্রস্তুতকারক বিভাগের অনুরোধে উৎপাদন এক বছর বাড়ানো হতে পারে।

আইটি চোশানের প্রতিবেদন নিয়ে মন্তব্য করতে রাজি হননি স্যামসাং ডিসপ্লের মুখপাত্র।

প্রযুক্তি গবেষণা প্রতিষ্ঠান ট্রেন্ডফোর্সের তথ্যমতে, করোনাভাইরাস মহামারীর কারণে চলতি বছরের তৃতীয় প্রান্তিকে আগের প্রান্তিকের চেয়ে প্ল্যানেলের বৈশ্বিক চাহিদা বেড়েছে ৩০ শতাংশ।

দক্ষিণ কোরিয়া এবং চীনে এলসিডি প্যানেল উৎপাদন করে স্যামসাং। কিন্তু এ বছরের শুরুতে সুঝৌ এলসিডি প্রস্তুতকারক বিভাগের বেশিরভাগ টিসিএল টেকনোলজি গ্রুপের চায়না স্টার অপ্টোইলেকট্রনিকস টেকনোলজির কাছে বিক্রি করে দিয়েছে স্যামসাং।