অক্টোবরে সবচেয়ে জনপ্রিয় ৫জি ফোন তালিকার শীর্ষে অ্যাপল 

অক্টোবরের ২৩ তারিখ নতুন আইফোন ১২ এবং ১২ প্রো বাজারে নিয়ে এসেছিল অ্যাপল। কাউন্টারপয়েন্ট রিসার্চের তথ্য বলছে, অক্টোবরে গোটা বিশ্বে বিক্রি হওয়া ৫জি ফোনের মধ্যে প্রথম ও দ্বিতীয় স্থান ছিলো স্মার্টফোন দুটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2020, 02:04 PM
Updated : 22 Dec 2020, 02:04 PM

অক্টোবরের গোটা ৫জি ফোন বিক্রির আনুমানিক ২৪ শতাংশই দখলে রেখেছিলো আইফোন ১২। সোমবার এক ব্লগ পোস্টে নতুন পাওয়া ওই ডেটা সম্পর্কে কাউন্টারপয়েন্ট বিশ্লেষক ভারুন মিশরা বলছেন, “৫জি আপগ্রেডের জন্য ব্যাপক চাহিদা রয়েছে, বিশেষ করে আইওএস ঘাঁটিতে, এখনও সেটাই বিক্রিতে রূপান্তরিত হচ্ছে।”

আইফোন ১২ বিক্রিতে মোবাইল সেবাদাতাদের প্রচারণা ভূমিকা রেখেছে বলেও উল্লেখ করেছেন ভারুন। ৭৯৯ ডলারের ফোন অনেক ক্ষেত্রে কোনো প্রাথমিক অর্থ খরচ ছাড়াই হাতে পেয়েছেন ক্রেতারা। অক্টোবরে যতো আইফোন ১২ বিক্রি হয়েছে, তার এক তৃতীয়াংশেরও বেশি এভাবেই বিক্রি হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি নোট আল্ট্রা ৫জি অক্টোবরে সবচেয়ে বেশি বিক্রিত ৫জি ফোনের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে। এর পরপরই তালিকায় রয়েছে হুয়াওয়ে এবং অপো।

উল্লেখ্য, হুয়াওয়ে এবং অপোর স্মার্টফোন যুক্তরাষ্ট্রে বড় পরিসরে পাওয়া যায় না বলে উঠে এসেছে প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের প্রতিবেদনে।

অ্যাপল এখন আর আইফোনের ইউনিট বিক্রির ব্যাপারে বিস্তারিত জানায় না। এ ব্যাপারে কোনো মন্তব্যও করতে রাজি হয়নি প্রতিষ্ঠানটি।