জার্মানিতে স্মার্টফোন ভাড়া দেবে স্যামসাং

জার্মানিতে স্মার্টফোন ভাড়া দেওয়ার প্রকল্প চালু করেছে স্যামসাং। এই প্রকল্পে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটির অংশীদার হয়েছে গ্রুভার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2020, 03:05 PM
Updated : 13 Dec 2020, 03:05 PM

ব্লুমবার্গের প্রতিবেদন বলছে, এই প্রকল্পের মাধ্যমে ১,৩,৬ বা ১২ মাসের জন্য গ্যালাক্সি ডিভাইস ভাড়া নিতে পারবেন গ্রাহক। নতুন এই সেবার আওতায় স্যামসাংয়ের অফিশিয়াল স্টোর থেকে গ্যালাক্সি এস২০ মডেল এবং ভাড়ার মেয়াদ বাছাই করে নিতে পারবেন গ্রাহক।

ফোনের মডেল বাছাই করার পর গ্রাহককে গ্রুভারের কাছে পাঠানো হবে। প্রতিষ্ঠানটি নির্দিষ্ট সময়ের জন্য স্মার্টফোন ভাড়ার বিষয়গুলো যাচাই করে সিদ্ধান্ত জানাবে।

প্রযুক্তি পণ্য কেনার বদলে গ্রাহককে মাসিক চুক্তিতে ডিভাইস ব্যবহারের সুযোগ দিতে নিবন্ধনের কাজ করে গ্রুভার।

মেয়াদের ওপর ভিত্তি করে গ্যালাক্সি এস২০এফই ১২৮ গিগাবাইট স্টোরেজ মডেলটি গ্রাহক ভাড়া নিতে পারবেন মাসিক ৫৯.৯০, ৪৯.৯০, ৩৯.৯০ বা ২৯.৯০ ইউরোতে। ভাড়ার মেয়াদ যতো দীর্ঘ হবে মাসিক ফি ততো কমবে।

এদিকে গ্যালাক্সি এস২০ আল্ট্রা ডিভাইসটির এক মাসের ভাড়া পড়বে ১১৯.৯০ ইউরো। আর ৩,৬ বা ১২ মাসের জন্য ডিভাইসটির ভাড়া হবে যথাক্রমে ৯৯.৯০, ৭৯.৯০ এবং ৬৯.৯০ ইউরো।

আপাতাত শুধু জার্মানিতেই সীমাবদ্ধ থাকছে স্মার্টফোন ভাড়ার প্রকল্প। অন্যান্য বাজারে কবে নাগাদ প্রকল্পটি চালু হবে বা আদৌ চালু হবে কি না, সে বিষয়ে কোনো ইঙ্গিত দেয়নি স্যামসাং।