এসএমএস নোটিফিকেশন দিচ্ছে না নতুন-পুরোনো আইফোন

এসএমএস টেক্সট এবং আইমেসেজের পপ আপ নোটিফিকেশন পাচ্ছেন না আইফোন ব্যবহারকারীরা। এরই মধ্যে অনেক ব্যবহারকারী বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে অভিযোগ করেছেন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2020, 01:06 PM
Updated : 13 Dec 2020, 01:06 PM

প্রযুক্তিবিষয়ক সাইট ম্যাকরিউমার্স এক প্রতিবেদনে জানিয়েছে, আইফোন ১২, ১২ মিনি, ১২ প্রো এবং ১২ প্রো ম্যাক্স মডেলে এ সমস্যা হতে দেখা গেছে। পরে প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ জানিয়েছে, পুরোনো মডেলের আইফোনেও একই সমস্যা হচ্ছে।

এ প্রসঙ্গে ভার্জ এক প্রতিবেদনে লিখেছে, “পুরোনো মডেলের আইফোনেও একই সমস্যা দেখা যাচ্ছে, এটিকে আইওএস ১৪-এর সমস্যা বলেই মনে হচ্ছে।” অ্যাপলের সাপোর্ট ফোরামেও সমস্যায় পড়ার বিষয়টি জানিয়েছেন ভুক্তভোগীরা।

“টেক্সট মেসেজের জন্য আমি কোনো সাউন্ড নোটিফিকেশন পাচ্ছি না, আমার লকড স্ক্রিনে কোনো ব্যানারও ভেসে উঠছে না। আমার একটি আইফোন ১১ রয়েছে এবং আমি সর্বশেষ আইওএস ১৪ ডাউনলোড করেছি। এরই মধ্যে ফোন দুইবার রিসেট করেছি। দয়া করে, কেউ পরামর্শ দিন।” – এক ব্যবহারকারী লিখেছেন অ্যাপলের কমিউনিটি পেইজে।

আরেক ব্যবহারকারীও একই সমস্যা হওয়ার কথা জানিয়ে লিখেছেন, “আমিও একই সমস্যায় পড়েছি, আমার মেসেজের জন্য কোনো নোটিফিকেশন পাচ্ছি না। এটি শুধু একজনের ক্ষেত্রে হচ্ছে, অন্যদের বেলায় সব ঠিক আছে। আমি কোনো কিছু মিউট করিনি বা কাউকে সাইলেন্ট করে রাখিনি।”

অ্যাপল এখনও বাগের জন্য কোনো সমাধান নিয়ে আসেনি।

অন্যদিকে, অ্যাপল ফোরাম পেইজে এক ব্যবহারকারী লিখেছেন, “আমি টেক্সট মেসেজের জন্য কয়েক মাস ধরে কোনো সাউন্ড নোটিফিকেশন পাচ্ছি না। সবমিলিয়ে ২০টি ভিন্ন ভিন্ন সমাধান চেষ্টা করে দেখেছি এবং কোনোটাতেই কাজ হয়নি। সমাধানের জন্য পুরস্কার ঘোষণা করবো ভাবছি। আমার নতুন আইওএস ১৪ এবং অ্যাপল ওয়াচ ৬ রয়েছে।”