আইওএস অ্যালেক্সা অ্যাপ: নির্দেশ পাঠানো যাবে ‘টেক্সটে’

আইওএস অ্যালেক্সা অ্যাপের জন্য নতুন ফিচার পরীক্ষা করছে অ্যামাজন। ফিচারটির বদৌলতে লিখে অ্যালেক্সাকে নির্দেশ জানাতে পারবেন ব্যবহারকারীরা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2020, 12:28 PM
Updated : 5 Dec 2020, 12:28 PM

“টাইপ উইথ অ্যালেক্সা হলো পাবলিক প্রিভিউ ফিচার যা আইওএস অ্যালেক্সা অ্যাপ গ্রাহকরা পাবেন, আওয়াজ না করেও অ্যালেক্সার সঙ্গে যোগাযোগ করতে পারবেন। এর অর্থ দাঁড়াচ্ছে, আপনি যা কিছু অ্যালেক্সাকে বলতে পারেন, তা এখন অ্যালেক্সার মোবাইল অ্যাপ ব্যবহার করে লিখতেও পারবেন। আপাতত যুক্তরাষ্ট্রের আইওএস গ্রাহকরা পাচ্ছেন টাইপ উইথ অ্যালেক্সা ফিচারটি।” – বলেছেন এক অ্যামাজন মুখপাত্র।

প্রযুক্তি ভার্জ জানিয়েছে, ফিচারটি ব্যবহার করতে অ্যাপের মূল মেন্যুর বাম পাশের উপরের দিকের কিবোর্ড আইকনটি ট্যাপ করলেই চলবে। টাইপ করে দেওয়া নির্দেশ সাধারণ নির্দেশের মতোই কাজ করার কথা।

ফিচারটি নতুন হওয়ায়, এখনও কিছু ত্রুটি রয়েছে বলে ধারণা করা হচ্ছে। কবে নাগাদ ফিচারটির চূড়ান্ত সংস্করণ আসতে পারে, তা এখনও জানায়নি অ্যামাজন। অ্যান্ড্রয়েডের মতো প্ল্যাটফর্মে ফিচারটি আসবে কি না, সে ব্যাপারেও নিরব রয়েছে প্রতিষ্ঠানটি।

‘ডিজিটাল ভয়েস অ্যাসিস্টেন্ট’-কে লিখে নির্দেশ জানানো নতুন কিছু নয়। গুগল অ্যাসিস্টেন্ট এবং অ্যাপলের সিরি’তে আগে থেকেই এ সুবিধা রয়েছে। এবার অ্যালেক্সা ব্যবহারকারীদের জন্যও এই সুবিধা আনতে চাইছে অ্যামাজন।