কণ্ঠ দিয়ে ‘আনলক’ হবে গ্যালাক্সি এস২১

নতুন গ্যালাক্সি এস২১ সিরিজে কণ্ঠ দিয়ে ডিভাইস আনলকের ফিচার আনতে পারে স্যামসাং। ফিচারটির মাধ্যমে প্রতিষ্ঠানের এআই অ্যাসিস্টেন্ট বিক্সবি ব্যবহার করে ডিভাইস আনলক করতে পারবেন গ্রাহক।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2020, 01:34 PM
Updated : 29 Nov 2020, 01:34 PM

প্রতিবেদনে প্রযুক্তি সাইট ভার্জ জানিয়েছে, গ্যালাক্সি এস২১ চলবে নতুন ওয়ান ইউআই ৩.১ সংস্করণে। এই সংস্করণেরই অংশ হতে পারে ভয়েস আনলক ফিচার।

ওয়ান ইউআই ৩.১-তে গ্যালাক্সি এস২১ এর জন্য কয়েকটি অনন্য ফিচার থাকবে। এর মধ্যে একটি ফিচার হতে পারে বিক্সবি ভয়েসকে বায়োমেট্রিক যাচাই ব্যবস্থা হিসেবে ব্যবহার করা।

এর আগেও কণ্ঠ দিয়ে ডিভাইস আনলক ফিচার চালু করেছিলো স্যামসাং। কিন্তু প্রতিষ্ঠানের ভয়েস অ্যাসিস্টেন্ট সেবা বিক্সবির বেহাল দশার কারণে পরবর্তীতে আর ফিচারটি রাখেনি দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। 

ফিচারটির পূর্বের সংস্করণে ‘হাই বিক্সবি’ বলে ডিভাইসটি আনলক করতে পারতেন গ্রাহক। সামনের বছর বিক্সবির নতুন সংস্করণ এলে ফিচারটি একইভাবে কাজ করবে বলেই ধারণা করছেন বিশেষজ্ঞরা।

এখন বিক্সবিতে আনলকিং ফিচারগুলো না থাকলেও ওয়ান ইউআই ৩.১-তে লক স্ক্রিন নিরাপত্তা সেটিংস থেকে বিক্সবি ভয়েস আনলক বাছাই করা যাবে বলেই ধারণা করা হচ্ছে।

ফিচারটি ঠিক কীভাবে কাজ করবে তা এখনও পুরোপুরি স্পষ্ট নয়।

সামনের বছরের জানুয়ারি মাসেই নতুন গ্যালাক্সি এস২১ সিরিজ উন্মোচন করতে পারে স্যামসাং। আর ডিভাইটি বিক্রির জন্য বাজারে আসতে পারে ফ্রেব্রুয়ারিতে।

স্ট্যান্ডার্ড, প্লাস এবং আলট্রা এই তিনটি মডেলে গ্যালাক্সি এস২১ সিরিজ আনতে পারে স্যামসাং।