ভারতে এলো উবারের ‘অন ডিমান্ড ক্যাশ-আউট’ ফিচার

চালকদের জন্য ‘অন ডিমান্ড ক্যাশ-আউট’ ফিচার নিয়ে এসেছে উবার ইন্ডিয়া। নিজেদের মটো, অটো এবং গাড়ি অংশীদারদেরকে এ সুযোগ দিচ্ছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2020, 04:09 PM
Updated : 25 Nov 2020, 04:09 PM

ফিচারটি ভোগ করতে অবশ্য শর্ত পূরণ করতে হবে। ন্যূনতম দুইশ’ রুপি আয় করতে হবে চালকদেরকে। ভারতীয় সংবাদমাধ্যম ইকোনোমিক টাইমসের প্রতিবেদন বলছে, সপ্তাহে যে কোনো দিন নিজেদের আয় করা অর্থ তোলার সুযোগ থাকবে।

উবার জানিয়েছে, চালকদের অর্থবহ উপার্জনের সুযোগ করে দিতে তারা প্রতিশ্রুতিবদ্ধ। এর আগেও একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। চালকদের জন্য ‘উবার কেয়ার’ নিয়ে এসে হাজারো চালককে জীবন বীমা ও আরও অনেক সেবাতে প্রবেশাধিকার দিয়েছে উবার।       

“এই চ্যালেঞ্জিং সময়ে চালকদের সহযোগিতা করার লক্ষ্যে, আমরা ‘অন ডিমান্ড ক্যাশ-আউট ফিচার’ নিয়ে এসেছি, যা তাদেরকে সাপ্তাহিক অর্থ উঠানোর বদলে সপ্তাহের যে কোনো দিন অর্থ উঠাতে দেবে। উবার প্ল্যাটফর্মের চালকরা সবসময়ই আমাদের জন্য অতিরিক্ত শ্রম দিয়েছেন, আমরাও চালকদেরকে আরও পুরস্কারবান্ধব অভিজ্ঞতা দিয়ে তাদের কঠোর পরিশ্রমকে মূল্যায়ন করা অব্যাহত রাখব।” – বলেছেন উবার ইন্ডিয়া সাউথ এশিয়া’র সরবরাহ ও চালনা কার্যক্রম বিভাগীয় প্রধান পাভান ভাইশ।

গত কয়েক মাসে উবার কয়েকটি সুরক্ষা পদক্ষেপ নিয়েছে। এরই মধ্যে একটি হল ‘গো অনলাইন চেকলিস্ট’, যাত্রীদের জন্য বাধ্যতামূলকভাবে মাস্ক নীতি আরোপ, চালকদের জন্য যাত্রার পূর্বে মাস্ক পরার প্রমাণ হিসেবে সেলফি, এবং কোভিড সংশ্লিষ্ট সুরক্ষা প্রটোকলের ব্যাপারে চালকদেরকে বাধ্যতামূলক শিক্ষাদান।

এমনকি কোনো পক্ষ মাস্ক না পড়লে যাত্রী বা চালকের কোনো জরিমানা ছাড়াই ট্রিপ বাতিল করার সুবিধা নিয়েও হাজির হয়েছিল উবার।