এবার টিকটকের ফিচার আনলো স্ন্যাপচ্যাট

টিকটকের মতো সেবা দেবে এমন এক ফিচার নিয়ে হাজির হয়েছে স্ন্যাপ ইনকর্পোরেট। ‘স্পটলাইট’ নামের ফিচারটির সাহায্যে স্ন্যাপচ্যাট ব্যবহারকারীরা ছোট আকারের ভিডিও শেয়ার করতে পারবেন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2020, 10:04 AM
Updated : 24 Nov 2020, 10:08 AM

এ ধরনের সেবা যোগ করার দলে স্ন্যাপচ্যাটই প্রথম নয়। ফেইসবুক মালিকানাধীন ইনস্টাগ্রাম আগেই তা করেছে। ‘রিলস’ নামের একটি সেবা ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের জন্য নিয়ে এসেছে প্ল্যাটফর্মটি।

ইনস্টাগ্রাম রিলসে ব্যবহারকারীরা মোবাইল-বান্ধব ছোট ভিডিও ধারণ করে তা শেয়ার করতে পারেন, তাতে মিউজিক লাইব্রেরি থেকে আওয়াজ ও বিভিন্ন ধরনের ইফেক্ট জুড়ে দিতে পারেন। 

স্ন্যাপচ্যাটে বিষয়টি একটু ভিন্ন। এক ব্লগ পোস্টে প্রতিষ্ঠানটি জানিয়েছে, এতোদিন যে ব্যবহারকারীরা বন্ধুদের সঙ্গে স্ন্যাপ বা স্টোরি শেয়ার করেছেন, তারা এখন থেকে চাইলে সরাসরি স্ন্যাপ ও স্টোরি স্পটলাইটে শেয়ার করতে পারবেন। এটি করার মধ্য ‍দিয়ে অনুসারীও সংগ্রহ করতে পারবেন তারা।

স্ন্যাপ জানিয়েছে, ২০২০ সালের অবশিষ্ট সময়টা জুড়ে প্রতিদিন কিছু ব্যবহারকারীকে দশ লাখ ডলার করে দেওয়া হবে। এ ডলার দেওয়া হবে সে সব ব্যবহারকারীদেরকে, যাদের স্ন্যাপ প্ল্যাটফর্মে শীর্ষস্থানে চলে আসবে। রয়টার্স মন্তব্য করেছে, ফিচারটির সঙ্গে ব্যবহারকারীদের হৃদ্যতা বাড়াতে এই পদক্ষেপ নিচ্ছে প্রতিষ্ঠানটি।