বাইডেনকে ‘পোটাস’ অ্যাকাউন্ট বুঝিয়ে দেবে ফেইসবুক, টুইটার

মার্কিন প্রেসিডেন্টকে বিশেষ অ্যাকাউন্ট দেয় ফেইসবুক ও টুইটার। এবারও তার ব্যতিক্রম হবে না। জানুয়ারির ২০ তারিখ @POTUS অ্যাকাউন্টটির নিয়ন্ত্রণ নতুন নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনেকে বুঝিয়ে দেবে সামাজিক মাধ্যম দুটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2020, 09:16 AM
Updated : 22 Nov 2020, 09:16 AM

শনিবার এ ব্যাপারে জানিয়েছে ফেইসবুক ও টুইটার। এ প্রসঙ্গে টুইটার লিখেছে, “হোয়াইট হাউসের প্রাতিষ্ঠানিক টুইটার অ্যাকাউন্ট জানুয়ারি ২০, ২০২১ –এ সক্রিয়ভাবে হস্তান্তরের প্রস্তুতি নিচ্ছে টুইটার। যেমনটা আমরা করেছিলাম ২০১৭ সালে, ন্যাশনাল আর্কাইভস ও রেকর্ডসকে পুরো প্রক্রিয়াটির সঙ্গে নিবিড়ভাবে জড়িত রেখে কাজটি করা হয়।”     

অন্যদিকে ফেইসবুক বলছে, “২০১৭ সালে জানুয়ারির ২০ তারিখে ফেইসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের হস্তান্তর মসৃণ করতে আমরা ওবামা এবং আসন্ন ট্রাম্প প্রশাসনের সঙ্গে কাজ করেছি এবং আমরা এবারও সেরকমটাই প্রত্যাশা করছি।”

পলিটিকো এক প্রতিবেদনে জানিয়েছে, টুইটারের পোটাস অ্যাকাউন্ট হস্তান্তরের সময় ট্রাম্প শিবিরকে আলাদা করে বাইডেন শিবিরের কাছে কোনো তথ্য হস্তান্তর করতে হবে না।

টুইটার আরও জানিয়েছে, সামনে নব নির্বাচিত প্রেসিডেন্ট বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের স্থানান্তর কর্মকর্তাদের সঙ্গেও বসবে তারা। মূলত আসন্ন মাসগুলোতে নতুন প্রশাসন কীভাবে টুইটার ব্যবহার করবে, সেগুলোর বিস্তারিত নিয়েই আলোচনা করবে মাইক্রোব্লগিং সাইট খ্যাত প্ল্যাটফর্মটি।