ডরসিতেই আস্থা টুইটার বোর্ডের

প্রধান নির্বাহী কর্মকর্তা জ্যাক ডরসিকেই সমর্থন দিচ্ছেন টুইটার বোর্ডের সদস্যরা। মাইক্রো ব্লগিং সাইটটির “বর্তমান কাঠাতেই” আস্থা রাখার কথা জানিয়েছে টুইটার বোর্ড।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2020, 01:23 PM
Updated : 3 Nov 2020, 01:24 PM

সোমবার নীতিনির্ধারণী নথিতে বোর্ড জানিয়েছে, “ব্যবস্থাপনায় আস্থা প্রকাশ করেছে কমিটি এবং বর্তমান কাঠামো বহাল রাখার পরামর্শ দেওয়া হয়েছে।”

প্রতিবেদনে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বোর্ড উল্লেখ করেছে যে, তৃতীয় প্রান্তিকে টুইটারের পণ্যে লক্ষ্যণীয় উন্নতি এবং আর্থিক উন্নয়ন এসেছে। এই প্রান্তিকে এক বছর আগের চেয়ে প্রতিষ্ঠানের আয় ১৪ শতাংশ বেড়ে ৯৩ কোটি ৬০ লাখ মার্কিন ডলারে পৌঁছেছে।

চলতি বছরের শুরুতে ডরসিকে পদ থেকে সরানোর চেষ্টা করেছিলো সক্রিয় বিনিয়োগকারী প্রতিষ্ঠান এলিয়ট ম্যানেজমেট। আয় বৃদ্ধির লক্ষ্যমাত্রা নির্ধারণ করে ডরসিকে হটাতে চেয়েছিলো প্রতিষ্ঠানটি।

টুইটারের পাশাপাশি অনলাইন লেনদেন প্রতিষ্ঠান স্কয়ারেরও প্রতিষ্ঠাতা ডরসি। একই সময়ে দুইটি পাবলিক প্রতিষ্ঠান চালানো সম্ভব, এলিয়টকে তা দেখানোর জন্য চুক্তির মাধ্যমে সময় পেয়েছেন ডরসি।

বছরের তৃতীয় প্রান্তিকে টুইটারের মাসিক সক্রিয় গ্রাহক ছিলো ১৮ কোটি ৭০ লাখ। বিশ্লেষকদের প্রত্যাশা ছিলো, এই প্রান্তিকে প্রতিষ্ঠানের সক্রিয় গ্রাহক সংখ্যা হবে ১৯ কোটি ৫২ লাখ।

মঙ্গলবারের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে ঘিরে ভুয়া তথ্য ছড়ানো বন্ধ করতে প্রচণ্ড চাপে রয়েছে টুইটার। এরই মধ্যে বোর্ড সদস্যদের সমর্থন পেলেন ডরসি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক