গুগল মিট-এর নতুন যে ফিচারটিতে অবাক হননি কেউ!

না, এ বিষয়ে কোনো জরিপের খোঁজ মেলেনি। তবে, কেউ অবাক হয়েছেন এমটাও নয়। কারণ, কোভিড বাস্তবতায় ভিডিও কলিং অ্যাপের ইঁদুর দৌড়ের খবর যারা রাখেন, তারা প্রায় সবাই জানতেন ফিচারটি আসা কেবল সময়ের ব্যাপার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2020, 02:00 PM
Updated : 31 Oct 2020, 02:00 PM

সেই ফিচারটি হচ্ছে, গুগল মিট অ্যাপের কাস্টম ব্যাকগ্রাউন্ড। গুগলের বাছাই করে দেওয়া ছবি বা নিজের ইচ্ছানুযায়ী কোনো ছবি গুগল মিট অ্যাপে নিজের ব্যাকগ্রাউন্ড হিসেবে ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা।

অধিকাংশ ব্যবহারকারীর জন্যই আসছে ফিচারটি। আপাতত ক্রোম ওএস, উইন্ডোজ এবং ম্যাক ব্যবহারকারীদের জন্য এটি আনছে গুগল।

প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেট জানিয়েছে, ফিচারটির সুফল ভোগ করতে কোনো প্লাগইন বা বাড়তি সফটওয়্যার ইনস্টল করতে হবে না ব্যবহারকারীকে।

ফোনে বিশেষ এই সুবিধাটি ব্যবহারের জন্য অবশ্য আরও কিছুদিন অপেক্ষা করতে হবে বলে জানিয়েছে গুগল। তবে, প্রতিষ্ঠানটির ভাষ্যে, এটি “শীঘ্রই আসছে”।

কাস্টম ব্যাকগ্রাউন্ডের জন্য গুগল নিজেদের ছবির একটি সংগ্রহ উন্মুক্ত করে রেখেছে। গুগলের ডিফল্ট ছবি সংগ্রহে রয়েছে, কার্যালয়, প্রকৃতি ও অ্যাবস্ট্রাক্ট ব্যাকগ্রাউন্ডের ছবি। আবার চাইলে ব্যবহারকারী নিজেদের পছন্দের ছবিও আপলোড করে নিতে পারবেন।

গুগল মিট অ্যাপের ফিচারটি সবার কাছে পৌঁছাতে সাত দিন পর্যন্ত সময় লাগতে পারে বলেও জানিয়ে রেখেছে গুগল।

প্রতিদ্বন্দ্বী ভিডিও কলিং সেবা জুম-এ আগে থেকেই এ ফিচারটি রয়েছে। জুম ব্যবহারকারীদের মধ্যে ফিচারটি জনপ্রিয়তাও পেয়েছে। তাই গুগল মিট অ্যাপে ফিচারটির আসার ঘটনা অবাক করার মতো কিছু নয়।

ফিচারটি প্রসঙ্গে গুগল বলছে, “কাস্টম ব্যাকগ্রাউন্ড আপনার ব্যক্তিত্বকে আরও ভালোভাবে তুলে ধরতে সহায়তা করবে, আপনার আশপাশের সবকিছুও আড়াল করতে সাহায্য করবে।”

এনগ্যাজেট উল্লেখ করেছে, ফিচারটি চালু হওয়ার পর গুগল মিট ইন্টরফেইসের নিচের ডান কোণায় একটি আইকন ভেসে উঠবে। ব্যবহারকারীরা ওই আইকনের মাধ্যমে ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে পারবেন।