ব্যবসায়ীদের বিজ্ঞাপনী সহায়তায় টিকটক-শপিফাই জোট

চীনা বাইটড্যান্স মালিকানাধীন ক্ষুদ্র ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটকের সঙ্গে অংশীদারিত্ব করছে কানাডিয়ান ই-কমার্স প্রতিষ্ঠান শপিফাই। গ্রাহকসংখ্যা বাড়ানোর পাশাপাশি দশ লাখের বেশি ব্যবসায়ীকে আরও সহজে পণ্যের বিজ্ঞাপন দিতে সহায়তা করতেই এই উদ্যোগ নিয়েছে শপিফাই।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2020, 04:14 PM
Updated : 27 Oct 2020, 04:14 PM

ক্ষুদ্র এবং মাঝারি ব্যবসাগুলোকে ই-কমার্স প্ল্যাটফর্ম এবং বিতরণ সেবা দেয় শপিফাই। রয়টার্সের প্রতিবেদন বলছে, ওয়ালমার্ট যাতে টিকটকের শেয়ার কিনতে আরও আগ্রহী হয়, সে জন্য একটি প্রস্তাবনাও হতে পারে শপিফাইয়ের এই অংশীদারিত্ব।

শপিফাই বলছে, এই অংশীদারিত্বের কারণে শপএবল ভিডিও বিজ্ঞাপনের মাধ্যমে পণ্য বিক্রি করতে পারবেন ব্যবসায়ীরা। পণ্য কিনতে বিজ্ঞাপনে ক্লিক করতে পারবেন টিকটক গ্রাহক। চুক্তির অধীন সব লেনদেন হবে শপিফাই সাইটের মধ্যে। এর মাধ্যমে অনলাইন বিক্রি বাড়ানোর প্রত্যাশা করছে কানাডিয়ান প্রতিষ্ঠানটি।

আগামী মাসেই “নতুন বাণিজ্যিক ফিচার পরীক্ষা করতেও” প্রতিষ্ঠান দু’টি একত্রে কাজ করবে বলে জানিয়েছে শপিফাই।

শপিফাইয়ের পণ্য বিভাগের ভাইস প্রেসিডেন্ট সাতিশ কানওয়ার বলেছেন, “আমাদের ব্যবসায়ীরা অনলাইন কেনাকাটায় ছুটির ব্যস্ত মৌসুমের জন্য যখন প্রস্তুতি নিচ্ছেন, তখন বাণিজ্য বিশ্বে টিকটককে প্রথম অংশীদার হিসেবে স্বাগত জানাতে পেরে আমরা আনন্দিত।”

এদিকে ইমেইল বিবৃতিতে টিকটকের গ্লোবাল বিজনেস সলিউশনস-এর ভাইস প্রেসিডেন্ট ব্লেইক চ্যান্ডলি বলেছেন, “বিশ্বজুড়ে আমাদের বাণিজ্যিক স্বক্ষমতা বাড়াতে শপিফাই আমাদের জন্য একটি যথার্থ অংশীদার।”

অংশীদারিত্বের জন্য আর্থিক চুক্তির বিস্তারিত প্রকাশ করেনি কোনো প্রতিষ্ঠানই।