দুর্দান্ত ছবি ও স্মার্টফোনের অসাধারণ ব্যবহার নিশ্চিত করতে এলো রিয়েলমি ৭ আই

প্রযুক্তিপ্রেমী তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি তাদের ৭ সিরিজ স্মার্টফোনে নতুন একটি স্মার্ট ডিভাইস যুক্ত করেছে। নতুন এ ডিভাইসটির নাম রিয়েলমি ৭ আই। ৬৪ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা, ৮ জিবি র‌্যাম, ১২৮ জিবি রম ও ৯০ হার্টজের আল্ট্রা-স্মুথ ডিসপ্লের রিয়েলমি ৭ আই এ মূল্য পরিসীমার মধ্যে বর্তমান সময়ের সেরা স্মার্ট ডিভাইস।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2020, 05:56 AM
Updated : 13 Oct 2020, 10:08 AM

আল্ট্রা-হাই-কোয়ালিটি ফটোগ্রাফির জন্য ফ্ল্যাগশিপ ক্যামেরা

সুপার হাই পিক্সেল ছবির জন্য ১/২ ইঞ্চির বড় আকারের সুপার সেন্সরের সাথে ৬৪ মেগাপিক্সেলের মূল ক্যামেরা রয়েছে। ডিভাইসটিতে কোয়াড বেয়ার স্ট্রাকচারের লাইট-সেন্সিং প্রযুক্তি রয়েছে, যা ৭ আই ডিভাইস ব্যবহারকারীকে তাদের রোমাঞ্চকর মুহূর্তকে ক্যামেরাবন্দী করতে সহায়তা করবে।

ডিভাইসটির সেকেন্ডারি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা দিয়ে খুব সহজেই ল্যান্ডস্কেপ ও গ্রুপ ফটো তোলা যাবে। ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরায় রয়েছে ১১৯-ডিগ্রি ফিল্ড অব ভিউ ও এফ/২.২ অ্যাপারচার। ডিভাইসটির ২ মেগাপিক্সেল আল্ট্রা-ম্যাক্রো লেন্স দিয়ে ছোট দৃশ্যবস্তুও পুঙ্খানুপুঙ্খভাবে তোলা যাবে। এ ছাড়াও ২ মেগাপিক্সেলের সাদাকালো পোর্ট্রেইট লেন্স দিয়ে চমৎকার সব পোর্ট্রেইট তোলা যাবে। চমৎকার ছবি তোলার জন্য  ডিভাইসটির পেছনের ক্যামেরায় রয়েছে স্লো-মোশন ও এইচডিআর টোন। ডিভাইসটিতে থাকা ফ্ল্যামিঙ্গো, সাইবারপাঙ্ক ও মডার্ন গোল্ড এ তিনটি উদ্ভাবনী নাইট ফিল্টার দিয়ে অবিশ্বাস্য ও স্টাইলিশ ছবি তোলা যাবে। ডিভাইসটিতে রয়েছে সিনেমা মোডের  প্রফেশনাল গ্রেড শ্যুটিং ও এডিটিং ফিচার, যা মোবাইল ভ্লগাদের জন্য বেশ সহায়ক হবে।     

সেলফি প্রেমীদের দুর্দান্ত ও নান্দনিক সেলফি তোলার জন্য  রিয়েলমি ৭ আই স্মার্ট ডিভাইসের সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের আল্ট্রা-ক্লিয়ার ফ্রন্ট ক্যামেরা, যেখানে রয়েছে এআই বিউটি ও বোকেহ ইফেক্ট। এ ডিভাইসটির ক্যামেরায় অত্যাধুনিক বিউটি অ্যালগরিদম থাকায় সেলফি হবে আরো ন্যাচারাল। সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা নিজেদের রোমাঞ্চকর মুহূর্তগুলোকে শেয়ার করতে চান তাদের জন্য এ ডিভাইসটির সামনের ক্যামেরায় রয়েছে এফ/২.১ অ্যাপারচার, ৫পি লেন্স ও অত্যাধুনিক সনি আইএমএক্স৪৭১ সেন্সর। দুর্দান্ত ফটোগ্রাফিক অভিজ্ঞতার জন্য ডিভাইসটিতে রয়েছে এইচডিআর, ফ্রন্ট প্যানারোমা, ইউআইএস স্ট্যাবিলাইজেশন এবং সুপার নাইটস্কেপ। ডিভাইসটির সামনের ও পেছনের ক্যামেরায় রয়েছে ১০৮০পিক্সেলে ভিডিও রেকর্ডিং সুবিধা।

ইমার্সিভ ভিউইং অভিজ্ঞতার জন্য ৬.৫ ইঞ্চির ডিসপ্লে

রিয়েলমি ৭ আই স্মার্ট ডিভাইসে রয়েছে আকর্ষণীয় ৬.৫ ইঞ্চির ডিসপ্লে। এ ডিসপ্লের মাধ্যমে নিখুঁতভাবে ব্রাউজিং, গেমিং ও ভিডিও চ্যাটিংসহ অন্যান্য কার্যক্রম অনায়াসেই করা যায়। ডিভাইসটির ৯০ হার্টজ আল্ট্রা-স্মুথ ডিসপ্লের অনুপাত ২০:৯ এবং এর স্ক্রিন-টু-বডি রেশিও ৯০ শতাংশ। এ ডিভাইসটির ডিসপ্লে ব্যবহারকারীর চোখকে সুরক্ষিত রাখবে। ফলে ব্যবহারকারী দীর্ঘসময় ধরে অনায়াসে ডিভাইসটি ব্যবহার করতে পারবেন।

দুর্দান্ত পারফরমেন্সের রিয়েলমি ৭ আই

স্মার্টফোন ব্যবহারের অসাধারণ অভিজ্ঞতা পেতে রিয়েলমি ৭ আই ডিভাইসে রয়েছে ক্রায়ো ২৬০ সিপিইউ এবং ৬১০ জিপিইউসহ ১১ ন্যানোমিটার স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর। ফলে ডিভাইসটি দিয়ে ২.০ গিগাহার্টজ পর্যন্ত গতিতে কাজ করা যাবে। ডিভাইসটিতে রয়েছে ৮জিবি এলপিডিডিআর৪এক্স ডুয়াল-চ্যানেল র‍্যাম ও ১২৮ জিবি ইউএফএস ২.১ ইন্টারনাল স্টোরেজ, যা এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। এ ডিভাইসটিতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক অপারেটিং সিস্টেম রয়েছে, যা স্টাইলিশ রিয়েলমি ইউআইতে চলবে।  

শক্তিশালী ব্যাটারি

রিয়েলমি ৭ আই ডিভাইসে রয়েছে শক্তিশালী ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি, যা ব্যবহারকারীর দীর্ঘক্ষণ স্মার্টফোনের ব্যবহারের বিষয়টিকে নিশ্চিত করবে। এ ডিভাইসটিতে রয়েছে ১৮ ওয়াটের কুইক চার্জিং প্রযুক্তি, যা দিয়ে মাত্র  ৩০ মিনিটে ডিভাইসটি ৩৩ শতাংশ চার্জপ্রাপ্ত হবে। এ শক্তিশালী ব্যাটারির মাধ্যমে ব্যবহারকারীরা ১৯ ঘণ্টা ইউটিউব, ৮৮ ঘণ্টা অনলাইন মিউজিক, ৩৫ ঘণ্টা টক টাইম এবং ৮১৪ ঘণ্টা স্ট্যান্ডবাই টাইম সুবিধা পাবেন। অ্যাপ কুইক ফ্রিজ, স্ক্রিন ব্যাটারি অপটিমাইজেশন ও কার্যকর পাওয়ার সেভিং মোড ব্যবহারকারীকে নিশ্চিন্তে রিয়েলমি ৭ আই স্মার্টফোন ব্যবহারের বিষয়টি নিশ্চিত করবে।

চমৎকার নকশা সমৃদ্ধ রিয়েলমি ৭ আই

স্মার্টফোনের ডিজাইনের গুণগতমান নিয়ে রিয়েলমি সবসময় আপোষহীন। রিয়েলমির অন্যান্য ডিভাইসের মতো রিয়েলমি ৭ আই ডিভাইসেও রয়েছে থিমেটিক ডিজাইন। রিয়েলমি ৭ আই’র রয়েছে দু’টি ব্যতিক্রমী রঙ- অরোরা গ্রিন ও পোলার ব্লু।

রিয়েলমি ৭ আই ডিভাইসে রয়েছে বেশ কিছু অসাধারণ ফিচার। যেমন: ডিভাইসটিতে রয়েছে আল্ট্রা ফাস্ট ফিঙ্গারপ্রিন্ট আনলকিং সিস্টেম, যা ব্যবহারকারীর ডাটা সুরক্ষিত রাখবে। ডিভাইসটির বাইরের সুরক্ষার জন্য রয়েছে সিলিকন সিলড ওয়াটারপ্রুফিং। ডিভাইসটিতে তিনটি কার্ড স্লট রয়েছে। এর মধ্যে দু’টিতে সিম কার্ড ও অন্যটিতে এসডি কার্ড ব্যবহার করা যাবে।

বাজারে প্রতিনিয়ত অত্যাধুনিক প্রযুক্তির স্মার্টডিভাইস নিয়ে আসতে সচেষ্ট রয়েছে রিয়েলমি। এরই ধারাবাহিকতায় তরুণ প্রযুক্তিপ্রেমীদের চাহিদা পূরণে রিয়েলমি বাজারে নিয়ে এসেছে রিয়েলমি ৭ আই। এ অসাধারণ স্মার্টডিভাইসের দাম নির্ধারণ করা হয়েছে ১৮,৯৯০ টাকা।

রিয়েলমি:

ই-কমার্সের বিস্তৃত প্রেক্ষাপটে দৃঢ় পারফরমেন্স এবং ট্রেন্ডি ডিজাইন সরবরাহকারী ডিভাইস হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ২০১৮ সালের মে মাসে রিয়েলমি প্রতিষ্ঠিত হয়েছিল। রিয়েলমির বিভিন্ন পণ্য প্রবর্তনের সাথে সাথে তাদের ‘পাওয়ার’ এবং ‘স্টাইল’ এর জন্য ব্যাপক স্বীকৃতি অর্জন করেছে। ভারতে রিয়েলমি দীপাবলির সময় ৩ দিনের মধ্যে ১ মিলিয়ন মোবাইল ফোন বিক্রি রেকর্ড গড়েছিল। রিয়েলমি দক্ষিণ-পূর্ব এশিয়ার লাজাদার বিক্রির রেকর্ডও ভেঙে এই প্ল্যাটফর্মের মোবাইল ফোন বিভাগে ১ নম্বর ব্র্যান্ডে পরিণত হয়েছিল। চীন, ভারত, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, থাইল্যান্ড, মালয়েশিয়া, পাকিস্তান, মিশর ইত্যাদির মতো খুব অল্প সময়ের মধ্যেই রিয়েলমে ৬১টিরও বেশি দেশের বাজারে প্রবেশ করেছে। ফেব্রুয়ারি ২০২০, রিয়েলমি বাংলাদেশের বাজারে প্রবেশ করেছে। রিয়েলমি শক্তিশালী পারফরম্যান্স, আড়ম্বরপূর্ণ ডিজাইন, আন্তরিক পরিষেবাগুলো সরবরাহ এবং স্মার্টফোনের আরও সম্ভাবনা অন্বেষণ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

ডিসক্লেইমার

এটি একটি বিজ্ঞাপনী বার্তা; সংবাদ প্রতিবেদন নয়। এর কোনো কনটেন্টের দায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নয়।