‘ইতিহাসের সবচেয়ে ছোট’ এক্সবক্স আনছে মাইক্রোসফট

এ যাবতকালের ‘সবচেয়ে ছোট’ এক্সবক্স আনছে মাইক্রোসফট। সম্প্রতি এ ব্যাপারে নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2020, 11:20 AM
Updated : 9 Sept 2020, 11:20 AM

এক্সবক্স প্রেমীরা অবশ্য বিষয়টি আগে থেকেই জানতেন। ফাঁস হয়ে গিয়েছিল এ সম্পর্কিত তথ্য। পরে সব তথ্য অবশ্য নিশ্চিত ক রেছে মাইক্রোসফট।

প্রতিষ্ঠানটি নিজেদের যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ফ্রান্সের টুইটার অ্যাকাউন্ট থেকে জানিয়েছে, নভেম্বরের ১০ তারিখ আসছে তাদের পরবর্তী প্রজন্মের দ্বিতীয় কনসোল।

নতুন কনসোলটির দাম পড়বে ২৯৯ মার্কিন ডলার।সে হিসেবে এক্সবক্স ওয়ানের তুলনায় নতুন কনসোলটির দাম কমই পড়বে। এই তথ্যের ওপর ভর করে অনেকেই বলছেন, মাইক্রোসফট এবার ক্রেতাদেরকে নিজ প্ল্যাটফর্মের দিকে ভিড়িয়ে নেবে।

ক্রেতারা প্ল্যাটফর্ম পছন্দের আগে এক্সবক্স সিরিজ এক্স এবং সনি প্লেস্টেশন ৫ এর দাম জানায় অপেক্ষায় ছিলেন। এবারের শরতেই জানা যেত দাম সম্পর্কে।

কিন্তু তার আগেই এক্সবক্স সিরিজ ‘এস’ চলে আসায়, পরিস্থিতি অনেকটাই পাল্টে গেলো।

“আমার দৃষ্টিতে এক্সবক্স সিরিজ এস বেশ ভালো একটি সমঝোতার দৃষ্টান্ত যেখানে সর্বশেষ প্রযুক্তির দাম বেড়েই চলেছে।” – মন্তব্য করেছেন ‘পিওসি ইন প্লে’ সংস্থার প্রতিষ্ঠাতা অ্যাডাম ক্যাম্পবেল। পিওসি ইন প্লে - সংস্থাটি গেইমিং শিল্পে ভিন্ন ভিন্ন বর্ণের মানুষের কাজ করার বিষয়ে প্রচারণা চালায়।

“গতানুগতিক গেইমারের ক্ষেত্রে এটি বেশ ভালো ভূমিকা পালন করতে পারবে, আর এক্সবক্স মূল প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধেও একটি পথ খোলা রইল।” – বলেছেন ক্যাম্পবেল।

বিবিসি উল্লেখ করেছে, মাইক্রোসফট নিজেদের বর্তমান সব কনসোলেই “অল ডিজিটাল” সংস্করণ সুবিধা রেখেছে। ফলে অনলাইন স্টোরের সুবিধাটিও পাবেন নতুন এক্সবক্স গেইমাররা।