ভারতে গেইম উন্মুক্ত করার দায়িত্ব থেকে বাদ চীনা টেনসেন্ট

ভারতের বাজারে জনপ্রিয় ‘প্লেয়ারআননন’স ব্যাটলগ্রাউন্ডস’ (পাবজি) মোবাইল গেইমটি উন্মুক্ত করার ক্ষেত্রে আর টেনসেন্ট গেইমসের ওপর দায়িত্ব রাখবে না পাবজি কর্পোরেশন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2020, 07:06 PM
Updated : 8 Sept 2020, 07:06 PM

প্রতিবেদনে বার্তা সংস্থা রয়টার্স বলেছে, প্লেয়ারআননন’স ব্যাটলগ্রাউন্ডস গেইমটি তৈরির পেছনের কারিগর দক্ষিণ কোরীয় ভিডিও গেইম প্রতিষ্ঠান ব্লুহোলের পাবজি কর্পোরেশন নামের ইউনিটটি। আর গেইমটি চীন এবং ভারতসহ অন্যান্য কিছু দেশের বাজারে উন্মুক্ত করার সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে চীনা গেইমিং জায়ান্ট টেনসেন্ট।

গত সপ্তাহেই পাবজিসহ চীনা ১১৮টি অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত। চীনের সঙ্গে সীমান্তে দ্বন্দ্ব চলাকালীন বেইজিংয়ের ওপর চাপ বাড়াতেই অ্যাপগুলো নিষিদ্ধ করেছে ভারত সরকার। অ্যাপগুলো নিষিদ্ধ করার এক সপ্তাহ পরেই নতুন এই ঘোষণা দিলো পাবজি কর্পোরেশন।

বিবৃতিতে পাবজি বলছে, “এখন থেকে ভারতে গেইম উন্মুক্ত করার সব দায়িত্ব নেবে পাবজি কর্পোরেশন। ভবিষ্যতে ভারতীয় গ্রাহকদেরকে গেইমিং অভিজ্ঞতা দিতে আমরা উপায় বের করছি।”

এদিকে টেনসেন্ট গেইমসও নিশ্চিত করেছে যে, ভারত বাদে অন্যান্য অঞ্চলে জনপ্রিয় এই গেইমটি প্রকাশের দায়িত্ব নেবে পাবজি কর্পোরেশন।

“ভারত বাদে বৈশ্বিক বাজারের অন্যান্য অঞ্চলে পাবজি কর্পোরেশনের সঙ্গে আমাদের অংশীদারিত্বে কোনো প্রভাব পড়ছে না,”-- যোগ করেছে টেনসেন্ট।