ফেইসবুক থেকেই দেখা যাবে ইনস্টাগ্রাম স্টোরি!

নতুন ফিচারের পরীক্ষা চালাচ্ছে সামাজিক মাধ্যম জায়ান্ট ফেইসবুক। পরীক্ষামূলক ফিচারটির মাধ্যমে ইনস্টাগ্রামের স্টোরি ফেইসবুকের মূল অ্যাপ থেকে দেখার সুযোগ করে দিয়েছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2020, 01:17 PM
Updated : 5 Sept 2020, 01:17 PM

প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেট উল্লেখ করেছে, ফেইসবুকের এ ফিচার পরীক্ষার বিষয়টি সবার আগে টুইটার ব্যবহারকারী @ec_wife এর টুইটের বরাতে জানা যায়। পরে বিষয়টি সম্পর্কে নিশ্চিত করেছেন এক ফেইসবুক মুখপাত্র।

“সব বিদ্যমান গোপনতা সেটিংস ঠিক রেখেই” পরীক্ষাটি করা হচ্ছে জানিয়ে ওই ফেইসবুক মুখপাত্র বলেছেন, “আমরা নতুন একটি ফিচার পরীক্ষা করছি যা মানুষকে ফেইসবুক থেকেই ইনস্টাগ্রাম স্টোরি দেখার সুযোগ দেয়, যে অ্যাপই ব্যবহার করুন না কেন, পছন্দের মানুষের মুহূর্তগুলোকে আরও সহজে দেখার ব্যবস্থা করে দেয়।”

“ফেইসবুক থেকে ইনস্টাগ্রাম স্টোরি দেখতে হলে অবশ্যই গ্রাহককে দু'টি অ্যাকাউন্ট লিংক করে নিতে হবে। এই ফিচার বিদ্যমান সব গোপনতা সেটিংস মেনে চলে, ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা চাইলে ফেইনবুকে নিজেদের স্টোরি দেখানো বন্ধ রাখতে পারবেন। এটি আপাতত সীমিত একটি পরীক্ষা, আমরা আমাদের কমিউনিটির প্রতিক্রিয়া আমলে নেবো।” – যোগ করেছেন ওই মুখপাত্র।

ফেইসবুক ফিচারটির এক স্ক্রিনশটে বলেছে, “ইনস্টাগ্রামে আপনাকে অনুসরণ করেন না এমন ফেইসবুক ব্যবহারকারীরা আপনার ইনস্টাগ্রাম স্টোরি দেখতে পারবেন না। আপনি ইনস্টাগ্রাম থেকেই স্টোরি ভিউ দেখতে পাবেন এবং রিপ্লাই পাঠাতে পারবেন।”

শুধু দুটি অ্যাপের স্টোরি নয়, মেসেজিং সেবাকেও একত্রিত করতে কাজ করছে ফেইসবুক। এনগ্যাজেট উল্লেখ করেছে, নিজেদের “অ্যাপ পরিবারকে” আরও কাছে নিয়ে আসার বড় পরিকল্পনার অংশ এটি।