রাশিয়ান সংস্করণে সেবা আনবে নেটফ্লিক্স!

জোট বেঁধেছে মার্কিন স্ট্রিমিং জায়ান্ট নেটফ্লিক্স ও রাশিয়ার ‘ন্যাশনাল মিডিয়া গ্রুপ’ (এনএমজি)। দেশটিতে নিজস্ব সেবার রাশিয়ান সংস্করণ আনার লক্ষ্যেই এই জোট বেঁধেছে নেটফ্লিক্স।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2020, 04:09 PM
Updated : 2 Sept 2020, 04:09 PM

রয়টার্সের প্রতিবেদন বলছে, বুধবার এক বিবৃতিতে জোট বাঁধার খবর নিশ্চিত করেছে এনএমজি। নেটফ্লিক্সের আন্তর্জাতিক সংস্করণ ২০১৫ সাল থেকেই রাশিয়ায় রয়েছে। এবার তা স্থানীয়করণের দিকে নিয়ে যেতে চাইছে এ জোট।

“রাশিয়ায় নেটফ্লিক্সের সঙ্গে জোট বাঁধার খবর নিশ্চিত করছে ন্যাশনাল মিডিয়া গ্রুপ। রাশিয়ায় নেটফ্লিক্স সেবার পরিচালক হিসেবে কাজ করবে জোটটি। সেবাটির পুরো স্থানীয়করণে কাজ করছে এনএমজি ও নেটফ্লিক্স রাশিয়া।” – আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছেন এনএমজি প্রধান নির্বাহী ওলগা প্লাসকিনা।

এ ব্যাপারে বাড়তি আর কোনো তথ্য দেননি প্লাসকিনা।

করোনাভাইরাস মহামারীর সময়টিতে তেমন একটা আঁচ পড়েনি নেটিফ্লক্সের ব্যবসায়। লকডাউন শুরু হওয়ার পর এপ্রিলে দেড় কোটি গ্রাহক পাওয়ার খবর জানিয়েছিল প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানটির এ বছরের প্রথম প্রান্তিকের হিসেব অনুসারে, নতুন করে এক কোটি ৬০ লাখ গ্রাহক পেয়েছিল প্রতিষ্ঠানটি।

বাসা-থেকে-কাজ সেটআপে নিজেদের গ্রাহক ব্যবস্থাপনা সামাল দিতে দূর থেকে কাজ করবেন এরকম দুই হাজার প্রতিনিধিও নিয়োগ দিয়েছিল প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য, বাংলাদেশসহ বিশ্বের ১৯০টিরও বেশি দেশে নিজেদের স্ট্রিমিং সেবা পৌঁছে দিয়েছে নেটফ্লিক্স।