ইলন মাস্কের সম্পদ ছাড়ালো ১০ হাজার কোটি ডলার

রকেটের গতিতে বাড়তে থাকা টেসলা শেয়ারের ওপর ভর করে প্রতিষ্ঠান প্রধান ইলন মাস্কের ব্যক্তিগত সম্পদের পরিমাণ ছাড়িয়েছে ১০ হাজার কোটি মার্কিন ডলার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2020, 05:19 PM
Updated : 30 August 2020, 05:19 PM

ফোর্বসের প্রতিবেদন বলছে, ইলেকট্রনিক পণ্য নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটিতে মাস্কের শেয়ার রয়েছে ২১ শতাংশ। এ বছর প্রতিষ্ঠানের শেয়ার মূল্য বেড়েছে পাঁচ গুণের বেশি।

২০১০ সালে শেয়ার বাজারে নাম লেখানোর সময় টেসলার প্রতি শেয়ারের মূল্য ছিলো ১৭ ডলার। শনিবার সকালে শেয়ার মূল্য সাড়ে তিন শতাংশ বেড়ে প্রতিষ্ঠানের শেয়ার মূল্য দাঁড়িয়েছে রেকর্ড ২৩১৮.৪৯ ডলারে।

চলতি বছর পহেলা জুলাই বাজার মূল্যের দিক থেকে জাপানি টয়োটা মোটর কর্পোরেশনকে টপকে বিশ্বের সবচেয়ে দামী গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানের তকমা লাভ করে টেসলা। শেষ দশ বছরে অনেক বিনিয়োগকারীকেই ধনকুবের বানিয়েছে টেসলা।

ব্যক্তিগত সম্পদের দিক থেকে এবার 'এলিট’ ক্লাবে নাম লেখালেন মাস্ক। মাস্ক ছাড়া বিশ্বে ১২ অঙ্কের সম্পদ রয়েছে আর মাত্র চার ব্যক্তির। তারপরও মাস্কের ব্যক্তিগত সম্পদ বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি অ্যামাজন প্রধান জেফ বেজোসের অর্ধেক।

ইলন মাস্ক, যিনি ইন্টারনেট লেনদেন সেবাদাতা প্রতিষ্ঠান পেইপাল প্রতিষ্ঠাতাদের একজন এবং পরে সেটি বিক্রিও করে দিয়েছেন, তিনি এখন এমন ‌অনেকগুলো প্রতিষ্ঠানের নেতৃত্ব দিচ্ছেন যেগুলোকে ভবিষ্যতের জন্য সম্ভাবনাময় বলে বিবেচনা করা হয়।