নতুন সাবস্ক্রিপশনেই মিলবে অ্যাপলের সব সেবা

নিজেদের সব সেবাকে একত্রে ‘অ্যাপল ওয়ান’ সাবস্ক্রিপশনের অধীনে নিয়ে আসার পরিকল্পনা করেছে অ্যাপল। ওই সাবস্ক্রিপশনে অ্যাপল মিউজিক থেকে শুরু করে আর্কেইড গেইমিং পর্যন্ত সবকিছু-ই থাকবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2020, 06:14 AM
Updated : 15 August 2020, 06:14 AM

খবরটি প্রথমে জানিয়েছে ব্লুমবার্গ। সংবাদমাধ্যমটি বলছে, পুরোনো সেবার পাশাপাশি ফিটনেসের মতো নতুন সেবা-ও দেখা যাবে অ্যাপল ওয়ান সাবস্ক্রিপশনে। ইনডিপেনডেন্টের প্রতিবেদনে উঠে এসেছে, অ্যাপল ওয়ানের প্রতিটি সেবার জন্য আলাদা আলাদা ফি না গুণে, শুধু একটি ফি দিলেই চলবে।

গুজব ছড়িয়েছিল, আইফোন ও অ্যাপল ওয়াচে যাতে ব্যবহারকারীরা ব্যায়ামের ভিডিও দেখতে পারেন, সে লক্ষ্যে নতুন টুল আনতে কাজ করছে অ্যাপল। এটি করার মধ্য দিয়ে বাসায় ফিটনেস সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর জায়গা্ নিয়ে নেবে প্রতিষ্ঠানটি।

এভাবে নিজেদের সেবায় আরও সাবস্ক্রিপশন পাবে মার্কিন টেক জায়ান্ট খ্যাত প্রতিষ্ঠানটি। বর্তমানে আইফোন ও আইম্যাকের মতো হার্ডওয়্যার বিক্রির চেয়ে সাবস্ক্রিপশন থেকে আসা মুনাফার দিকে বেশি মনোযোগ অ্যাপলের।

নতুন “অ্যাপল ওয়ান” সেবা অক্টোবরে নতুন আইফোনের পাশাপাশি আসার কথা রয়েছে। করোনাভাইরাস মহামারী ও লকডাউনের কারণে নিজেদের আইফোন উন্মোচন অনুষ্ঠান পিছিয়ে দিতে বাধ্য হয়েছে অ্যাপল।

সাবস্ক্রাইবারদের বেছে নেওয়ার জন্য অ্যাপল ওয়ানে জন্য ভিন্ন ভিন্ন বান্ডল থাকবে বলে উল্লেখ করেছে ব্লুমবার্গ।