প্রত্যাশার চেয়েও বেশি মুনাফা লেনোভোর

গত প্রান্তিকে বিশ্বের সবচেয়ে বড় ব্যক্তিগত কম্পিউটার নির্মাতা চীন প্রতিষ্ঠান লেনোভোর মুনাফা প্রত্যাশার চেয়েও বেশি হয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2020, 12:11 PM
Updated : 13 August 2020, 12:11 PM

গত প্রান্তিকের মুনাফার খবর বৃহস্পতিবার জানিয়েছে প্রতিষ্ঠানটি। বাসা-থেকে-কাজ ও শিক্ষার বিষয়টি লেনোভোর ওই মুনাফায় ভূমিকা রেখেছে বলে উঠে এসেছে এ বিষয়ে রয়টার্সের এক প্রতিবেদনে।

করোনাভাইরাস মহামারীর সময়টিতে বাসা থেকে অফিসের কাজ, শিক্ষাদান এবং শিক্ষাগ্রহণের কার্যক্রম চলছে। হুট করেই বেড়েছে অনলাইন যোগাযোগ সংশ্লিষ্ট ডিভাইসের চাহিদা। জুনে শেষ হওয়া প্রথম প্রান্তিকে লেনোভোর মুনাফা বেড়েছে ৩১ শতাংশ, মুদ্রার হিসেবে এটি ২১ কোটি ৩০ লাখ ডলার।

বিশ্লেষণী প্রতিষ্ঠান রেফিনিটিভ ডেটা’র পাঁচ বিশ্লেষক গড়ে আনুমানিক দশ কোটি ৭৪ লাখ ৮০ হাজার ডলারের মুনাফা হবে বলে জানিয়েছিলেন। কিন্তু লেনোভোর মুনাফা সেটি অতিক্রম করে গিয়েছে।

প্রতিষ্ঠানটির আয় বেড়েছে সাত শতাংশ, মোট আয় হয়েছে এক হাজার তিনশ’ ৩০ কোটি ডলার। “বাজার মন্দার শিল্প ভবিষদ্বাণীকে উল্লেখযোগ্যভাবে হারিয়েছে পিসি বাজার।” – বিবৃতিতে বলেছে লেনোভো।      

“ভবিষ্যতের দিকে তাকিয়ে, প্রতিষ্ঠান প্রত্যাশা করছে প্রবল পিসি চাহিদার বিষয়টি দীর্ঘমেয়াদী হবে।” – যোগ করেছে সবচেয়ে বড় ব্যক্তিগত কম্পিউটার নির্মাতা প্রতিষ্ঠানটি।

অন্যদিকে, গতকালই খবর এসেছে যে গত প্রান্তিকে প্রত্যাশার চেয়েও ভালো মুনাফা করেছে বিশ্বের বৃহত্তম চুক্তিভিত্তিক বৈদ্যুতিক পণ্য উৎপাদক ফক্সকন।