টিকটকে রিলায়েন্সের বিনিয়োগ চায় বাইটড্যান্স

টিকটকে ভারতীয় ব্যবসার জন্য রিলায়েন্সের বিনিয়োগ চাচ্ছে চীনা বাইটড্যন্স। এ নিয়ে রিলায়েন্সের সঙ্গে প্রাথমিক আলোচনাও চলছে প্রতিষ্ঠানটির।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2020, 11:14 AM
Updated : 13 August 2020, 11:14 AM

গত মাসের শেষ থেকে আলোচনায় বসেছে প্রতিষ্ঠান দুটি, এখনও কোনো চুক্তিতে পৌঁছাতে পারেনি তারা। রয়টার্সের প্রতিবেদন বলছে, এ বিষয় নিয়ে মন্তব্যের অনুরোধ করা হলেও রিলায়েন্স, বাইটড্যান্স এবং টিকটক তাৎক্ষণিকভাবে কোনো সাড়া দেয়নি।

জুনে “সার্বভৌমত্ব এবং অখণ্ডতা”র প্রতি হুমকি রয়েছে জানিয়ে টিকটক, উইচ্যাটসহ ৫৯টি চীনা অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত সরকার। যুক্তরাষ্ট্রে চীনা মালিকানার  অ্যাপ নিষিদ্ধে গত সপ্তাহে এক নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।

নির্বাহী আদেশ অনুসারে সেপ্টেম্বরের ১৫ তারিখের মধ্যে অ্যাপগুলোর অন্তত যুক্তরাষ্ট্র অংশের ব্যবসা কোনো মার্কিন প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে দিলে, সেগুলো দেশটিতে চলতে পারবে, না-হলে আর চলতে পারবে না।

মাইক্রোসফট টিকটকের যুক্তরাষ্ট্র ব্যবসা কিনতে চাচ্ছে এবং এ নিয়ে আলোচনাও চলছে প্রতিষ্ঠান দুটির। টিকটকের ব্যবসা কেনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে সামাজিক মাধ্যম প্ল্যাটফর্ম টুইটারও। এ ব্যাপারে গত সপ্তাহে জানিয়েছেন সংশ্লিষ্ট এক সূত্র।