জুনের পর ফের ১০ হাজার পেরোলো বিটকয়েন মূল্য

আবারও ১০ হাজার মার্কিন ডলার পেরিয়েছে বিটকয়েনের দর। জুন মাসের শুরুতে শেষবার ১০ হাজারে উঠেছিলো এই ক্রিপ্টোকারেন্সির মূল্য।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2020, 10:27 AM
Updated : 27 July 2020, 10:27 AM

সিএনবিসি’র প্রতিবেদন বলছে, কয়েনডেস্ক-এর তথ্যানুসারে সোমবার সিঙ্গাপুরের স্থানীয় সময় ১২ টা ৩১ মিনিটে প্রতি বিটকয়েন বিক্রি হচ্ছিলো ১০ হাজার ১৯৬.২৭ মার্কিন ডলারে, যা ২৪ ঘন্টা আগের চেয়ে ২.৫৫ শতাংশ বেশি।

সর্বশেষ ৩ জুন ১০ হাজার পেরিয়েছিলো বিটকয়েন মূল্য। এরপরই ধীরে ধীরে কমেছে মূল্য। সাত দিনে আবার বিটকয়েনের মূল্য বেড়েছে প্রায় ১১ শতাংশ।

ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ লুনোর ব্যবসায়িক উন্নয়ন বিভাগের প্রধান ভিজায় আয়ার বলেন, ছোট পরিসরে বিটকয়েন বিক্রি করবেন কি না, সে বিষয়ে তর্ক করছেন এই খাতের বড় খেলোয়াড়রা। এতে বিটকয়েনের দাম কমবে এবং আর বড় ব্যবসায়ীদের কাছে আরও আকর্ষণীয় হয়ে উঠবে এই ক্রিপ্টোকারেন্সি।

“অবিশ্বাস্য! আমরা যা দেখছি তা হলো ছোট ব্যবসায়ীদের সঙ্গে মিলে বড় খেলোয়াড়রা বিটকয়েনের দাম ১০ হাজার ছাড়ানো এবং ১০ হাজার পাঁচশ মার্কিন ডলারে নেওয়ার চেষ্টা করছে, যা এটির সর্বোচ্চ প্রতিরোধ স্তর।”

“আমরা এখনও ১০ হাজার পাঁচশ'র মাইলফলক পেরোতে পারিনি।”

আয়ার আরো যাগে করেন, “যদি এমনটা ঘটেই যায়, বিটকয়েন সম্ভবত ১৫ হাজারের দিকেই যাচ্ছে। এই মুহুর্তে সব কিছু সেই দিকেই ইঙ্গিত করছে।”

বিটকয়নকে প্রায়ই ‘ডিজিটাল স্বর্ণ’ বলা হয়। এটিকে নিরাপদ বিনিয়োগ হিসেবেও দেখেন বিশেষজ্ঞরা।