টুইটার: ডেটাও হাতিয়ে নিয়েছে ‘বিটকয়েন’ হ্যাকাররা

টুইটারের নিরাপত্তাব্যবস্থা কাঁপিয়ে দেওয়া সাম্প্রতিক হ্যাকিংয়ে শুধু বিটকয়েন চাওয়ার জন্যই মহারথীদের টু্ইটার অ্যাকাউন্ট ব্যবহার করা করেনি, অন্তত আটটি অ্যাকাউন্টের ডেটাও হাতিয়ে নিয়েছে হ্যাকাররা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2020, 03:21 PM
Updated : 18 July 2020, 03:21 PM

সম্প্রতি এ ব্যাপারে  টুইটার জানিয়েছে- জো বাইডেন, বারাক ওবামা, ইলন মাস্ক, বিল গেটস এবং ওয়ারেন বাফেট-এর মতো মহারথীদের টুইটার অ্যাকাউন্টের ডেটা খোয়া যাওয়ার খবর মিলেছে এখন পর্যন্ত। হাতিয়ে নেওয়া ডেটার মধ্যে রয়েছে ব্যক্তিগত অ্যাড্রেস বুক এবং ডিরেক্ট মেসেজ। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের। 

শুক্রবার রাতে টুইটার জানায়, তদন্তে আক্রমণকারীদের 'অন্তত আটটি অ্যাকাউন্টের' ডেটা এক্সপোর্টের প্রমাণ মিলেছ। তবে, হামলার শিকার ৪৫টি অ্যাকাউন্টের কোন আটটি তা সুনির্দিষ্ট করে জানায়নি মাইক্রোব্লগিং সাইটটি।

বুধবার নিউ ইয়র্ক স্থানীয় সময় বিকেল চারটার দিকে ইলন মাস্কের ভেরিফাইড অ্যাকাউন্ট থেকে টুইট আসে-  "কোভিড-১৯ বাস্তবতায় নিজেকে আমার উদার মনে হচ্ছে। আগামী আধঘণ্টায় আমাকে যে যতো অর্থ পাঠাবে আমি তাকে তার দ্বিগুণ ফেরত দেব!" তার নিচে ছিল বিট কয়েন পাঠানোর একটি লিঙ্ক।

কেবল ইলন মাস্ক নন, হ্যাকিংয়ের কবলে পড়েছিল বিল গেটস, বারাক ওবামা, জো বাইডেন, কনিয়ে ওয়েস্টের টুইটার অ্যাকাউন্ট। একই ধরার টুইট এসেছিল তাদের অ্যাকাউন্ট থেকেও।