ডার্ক ওয়েবে বিক্রি হচ্ছে এমজিএম হোটল গ্রাহকের তথ্য

ডার্ক ওয়েবে বিক্রির জন্য উঠেছে লাস ভেগাসের এমজিএম রিসোর্টস হোটেলের  ১৪ কোটি ২০ লাখ গ্রাহকের ব্যক্তিগত তথ্য। সম্ভবত এ যাবতকালের সবচেয়ে বড় তথ্য ফাঁসের ঘটনা এটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2020, 04:09 PM
Updated : 15 July 2020, 04:09 PM

গ্রাহকের চুরি যাওয়া বিশাল তথ্যভাণ্ডার ডার্ক ওয়েবে ২৯০০ মার্কিন ডলারে বিক্রি করছেন হ্যাকার-- খবর আইএএনএস-এর।

এমজিএম রিসোর্টস হোটেলের অতিথিদের তথ্য ফাঁসের ঘটনাটি সামনে এসেছে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে। সে সময় প্রতিষ্ঠানটি জানিয়েছিলো, এক কোটি ছয় লাখ গ্রাহকের তথ্য বেহাত হয়েছে।

২০১৯ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যাসিনো রাজধানী লাস ভেগাসে এমজিএম হোটেলে যেসব অতিথি ছিলেন তাদের ডেটাই বেহাত হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। এই অতিথিদের মধ্যে তারকা ব্যক্তিত্ব, প্রযুক্তি প্রতিষ্ঠান প্রধান, সাংবাদিক এবং সরকারি কর্মকর্তাও রয়েছেন।

নাইট লায়ন সিকিউরিটি পরিচালিত তথ্য ফাঁস নজরদারি সেবা ডেটাভাইপারে প্রবেশ করে গ্রাহকের তথ্য হাতিয়ে নিয়েছে হ্যাকার দল।

তথ্য ফাঁসের বিষয়টি স্বীকার করেছে এমজিএম। প্রতিষ্ঠানের এক মুখপাত্র বলেন, “এমজিএম রিসোর্টস গত গ্রীষ্মের ঘটনাটির বিষয়ে জানে এবং ইতোমধ্যেই এ বিষয়ে পদক্ষেপ নিয়েছে।”

হোটেলের অতিথিদের যে তথ্যগুলো চুরি গেছে তার মধ্যে রয়েছে নাম, ঠিকানা ফোন নাম্বার, ইমেইল এবং জন্ম তারিখ। টুইটার প্রধান জ্যাক ডরসি, পপ-স্টার জাস্টিন বিবার এবং ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি (ডিএইচএস) ও ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের (টিএস) কর্মকর্তাদের তথ্য রয়েছে এর মধ্যে।