ব্লকচেইন নিয়ে সেমিনার হয়ে গেল অনলাইনে

‘ডিজিটাল ট্রান্সফর্মেশন অ্যান্ড ইমপ্লিমেন্টেশন অফ ব্লকচেইন’ নিয়ে সেমিনারের আয়োজন করলো বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)। প্রায় দেড় হাজার প্রযুক্তিপ্রেমী অনলাইনে অংশ নেন এই আয়োজনে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2020, 03:47 PM
Updated : 15 July 2020, 03:47 PM

১৪ জুলাই আয়োজিত ওই সেমিনারে ব্লকচেইন বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভারতের হায়দ্রাবাদ থেকে আইবিএম-এর গ্লোবাল এক্সিকিউটিভ চেইন হিরন শাহ,  আইবিএম হাইব্রিড ক্লাউড ইন্টিগ্রেশনের চ্যানেল অ্যান্ড অ্যালায়েন্স বিভাগের এশিয়া প্যাসিফিক প্রধান ম্যাট কাডাউর এবং দ্য কম্পিউটার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আতিক-ই-রব্বানি।

প্রধান অতিথির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, “অনুকরণ নয়, জনগণের প্রয়োজনেই দেশে ব্লকচেইন, আইওটি অথবা আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স এবং রোবটিকসের মতো অন্যান্য আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে।”

“আমাদের ছেলেরাই বিশ্ব প্রোগ্রামিং প্রতিযোগিতায় স্বর্ণ জিতেছে।”

সেমিনারে বিশেষ অতিথি ছিলেন ওয়ার্ল্ড ইনফরমেশন অন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্সের (উইটসা) মহাসচিব জেমস পয়সান্ট। ব্লকচেইন প্রসঙ্গে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেছেন তিনি।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর। “চতুর্থ শিল্প বিপ্লবের যুগে প্রযুক্তি মানুষকে প্রতিদিন জীবন বদলে দেয়ার চ্যালেঞ্জ দিচ্ছে।” - বলেন মুনীর।

ভার্চুয়াল এই সেমিনারটি বিসিএস-এর ফেইসবুক পেইজে সরাসরি সম্প্রচারিত হয়েছে।