কর্মীদের বাড়িতে করোনাভাইরাস টেস্ট কিট পাঠাবে অ্যাপল

বাড়ির বাইরে বের না হয়েই করোনাভাইরাস পরীক্ষার সুযোগ পাবেন বাসা থেকে কর্মরত অ্যাপল কর্মীরা। মার্কিন টেক জায়ান্ট খ্যাত এ প্রতিষ্ঠানটি কর্মীদের বাসায় পাঠিয়ে দেবে কোভিড-১৯ টেস্ট কিট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2020, 11:57 AM
Updated : 14 July 2020, 11:57 AM

খবরটি প্রথমে জানায় মার্কিন বাণিজ্য-বিষয়ক সংবাদদাতা ব্লুমবার্গ। পরে সোমবার এ বিষয়ে মার্কিন সংবাদমাধ্যম  সিএনএন-কে নিশ্চিত করে অ্যাপল।

মে মাস থেকেই ক্যালিফোর্নিয়ার কুপার্টিনোতে অ্যাপল প্রধান কার্যালয়ে কর্মীদেরকে ‘কোভিড-১৯ ন্যাসাল সোয়াব টেস্ট’-এর সুযোগ দিচ্ছে অ্যাপল। সাম্প্রতিক এ পদক্ষেপের মাধ্যমে তা আরও বাড়ালো প্রতিষ্ঠানটি। 

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে যুক্তরাষ্ট্র জুড়ে মার্চ থেকে একশ’রও বেশি বিক্রয়কেন্দ্র বন্ধ রেখেছিল প্রতিষ্ঠানটি। পরে বিক্রয়কেন্দ্রগুলো খুললেও, ফের সংক্রমণ বাড়তে থাকায় গত মাসে বিক্রয়কেন্দ্রগুলোর অধিকাংশ দ্বিতীয় বারের মতো বন্ধ করে দেয় অ্যাপল।

এখন খোলা থাকা বিক্রয়কেন্দ্রের কর্মী এবং সেখানে আগত ক্রেতাদের তাপমাত্রা পরীক্ষার ব্যবস্থা করেছে প্রতিষ্ঠানটি।

অ্যাপল বাদেও নিজ কর্মীদেরকে কোভিড-১৯ পরীক্ষার সুযোগ দিচ্ছে অ্যামাজন। অভিযোগ উঠেছিল, মহামারীর সময়ে কর্মীদের সুরক্ষা নিশ্চিতে যথেষ্ট করেনি অ্যামাজন। পরে এপ্রিলে প্রতিষ্ঠানটি জানায়, কোভিড-১৯ টেস্টিং ল্যাব তৈরি হচ্ছে এবং “স্বল্প সংখ্যক কর্মীকে” পরীক্ষা সুবিধা দেওয়া শুরু হবে।