যুক্তরাষ্ট্রে ট্রাফিক বাতির পরীক্ষা করছে গুগল ম্যাপস

মার্কিন শহরগুলোয় ট্রাফিক বাতির অবস্থান দেখাচ্ছে গুগল ম্যাপস। অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য নতুন এই পরীক্ষা শুরু করেছে সার্চ ইঞ্জিন জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2020, 04:43 PM
Updated : 9 July 2020, 04:43 PM

নতুন এই ফিচারটি প্রথম নজরে এসেছে ড্রয়েড লাইফের এবং তারপর ফিচারটির অস্তিত্ব নিশ্চিত করেছে গুগল নিজেই।

প্রযুক্তি সাইট ভার্জকে প্রতিষ্ঠানটি বলেছে, “রাস্তার বিষয়ে গ্রাহককে আরও বেশি তথ্য দিয়ে সহায়তা করতে আমরা অ্যান্ড্রয়েডে গুগল ম্যাপস-এর জন্য একটি ফিচার পরীক্ষা করছি, যা যুক্তরাষ্ট্রের নির্দিষ্ট কিছু শহরে ট্রাফিক বাতির অবস্থান দেখাবে।”

যুক্তরাষ্ট্রের ট্রাফিক বাতির অবস্থান দেখানো প্রথম অ্যাপ নয় গুগল ম্যাপস। গত বছর আইওএস ১৩-এর সঙ্গে অ্যাপল ম্যাপস-এ এই ফিচার যোগ করেছে অ্যাপল। অ্যাপলের ভয়েস অ্যাসিস্টেন্ট সেবা সিরির সঙ্গেও কাজ করে ফিচারটি।

দিক নির্দেশনা দেওয়ার সময় ‘বামে মোড় নিন’ বলার বদলে ‘পরবর্তী ট্রাফিক বাতি পার হয়ে বামে মোড় নিন’ এমনটা বলছে সিরি, যাতে এটি আরও বাস্তবসম্মত শোনায় এবং বুঝতে সহজ হয়। ড্রয়েড লাইফের মতে, এখনও দিক নির্দেশনার জন্য এমন ফিচার যোগ করেনি গুগল ম্যাপস।

গুগল ম্যাপস-এ ট্রাফিক বাতি ফিচার এবারই প্রথম নয়। জাপানে কয়েক বছর ধরেই গুগলের ম্যাপে এই ফিচারটি রয়েছে। এবারে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক, স্যান ফ্রান্সিসকো, লস অ্যাঞ্জেলেস, শিকাগোতে ফিচারটি পরীক্ষা করছে গুগল। শীঘ্রই ফিচারটির পরিধি আরও বাড়ানোর পরিকল্পনা রয়েছে গুগলের।