‘ফেইস টু ফেইস’ ভিডিও যোগাযোগ পরীক্ষা করছে টিন্ডার

এবার টিন্ডার নিয়ে এসেছে ভিডিও চ্যাটিং ফিচার। যুক্তরাষ্ট্রসহ ১৩টি দেশের কিছু সংখ্যক ব্যবহারকারীর উপর ওই ফিচার পরীক্ষা করে দেখবে ডেটিং সেবাদাতা অ্যাপটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2020, 10:58 AM
Updated : 9 July 2020, 10:58 AM

বুধবার নতুন সুবিধার খবর প্রকাশের সময় প্রতিষ্ঠানটি আরও বলেছে, টিন্ডার চাইছে মানুষ যেন ভিডিও আলাপচারিতায় স্বস্তি বোধ করেন এবং অনুভব করেন যে নিয়ন্ত্রণ তার হাতেই রয়েছে। শুধু দু্ই পাশের ব্যবহারকারীর মধ্যে ‘ম্যাচ’ ঘটলেই ‘ফেইস-টু ফেইস ভিডিও’ ফিচারটি ব্যবহার করা যাবে। চ্যাটবক্সের বাম পাশের কোণায় মিলবে ভিডিও চ্যাটিং আইকন। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

কল শেষে অংশগ্রহণকারীদেরকে টিন্ডার জিজ্ঞাসা করবে যে তারা একই ব্যক্তির সঙ্গে আরও কথা বলতে চান কি না। কেউ নিয়ম ভেঙে আপত্তিকর কিছু করলে, সেটির ব্যাপারে রিপোর্ট করার সুযোগও থাকছে।

ঠিক এমন একটি সময়ে টিন্ডারে ফিারটি এলো, যখন রেস্তোরাঁ বা পানশালার মতো স্থানগুলো বন্ধ, মানুষ সংক্রমণের ভয়ে নিজেকে বাসায় আটকে রেখেছে।

মে মাসেই এরকম ফিচার আনার ঘোষণা দিয়েছিল টিন্ডার। সে সময় টিন্ডার মূল প্রতিষ্ঠান ‘ম্যাচ গ্রুপে’র বিনিয়োগকারীদের এক চিঠিতে জানিয়েছিল, এ বছরের দ্বিতীয় প্রান্তিকে ‘ওয়ান-অন-ওয়ান’ ভিডিও টুল আনবে ডেটিং অ্যাপটি।

নিজেদের আরেক অ্যাপ ম্যাচ-এর জন্যও এপ্রিলে ভিডিও চ্যাটিং ফিচার আনার ঘোষণা দিয়েছে ম্যাচ গ্রুপ।

যুক্তরাষ্ট্র ছাড়াও ভিডিও ফিচারটি ব্রাজিল, অস্ট্রেলিয়া, স্পেইন, ইতালি, ফ্রান্স, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, কোরিয়া, তাইওয়ান, থাইল্যান্ড, পেরু এবং চিলিতে পরীক্ষা করছে টিন্ডার।