কোভিড-১৯ চাকরি সংকটে বিনামূল্যে প্রশিক্ষণ দেবে মাইক্রোসফট

মঙ্গলবার নতুন উদ্যোগ হাতে নিয়েছে মাইক্রোসফট। ২০২০ সালের শেষ নাগাদ বিশ্বজুড়ে প্রায় আড়াই কোটি মানুষকে ডিজিটাল-দক্ষতায় প্রশিক্ষিত করে তুলতে চাইছে সফটওয়্যার জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2020, 10:56 AM
Updated : 1 July 2020, 10:56 AM

উদ্যোগের অংশ হিসেবে লিংকডইন লার্নিং, মাইক্রোসফট লার্ন অ্যান্ড গিটহাব লার্নিং ল্যাবের শিক্ষামূলক কনটেন্টে বিনামূল্যে প্রবেশাধিকার দেওয়ার ব্যবস্থা করবে প্রতিষ্ঠানটি। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

“ছয় মাসে বেশ কয়েকবার পরিবর্তনের মধ্য দিয়ে গেছে বিশ্ব, এর মধ্যে রয়েছে এক মহামারী যার কারণে বিশ্বে শুরু হয়েছে অর্থনৈতিক সংকট। সমাজ আবার কাজ শুরু করলেও জানুয়ারির মতো আর অর্থনীতি দেখা যাবে না জুলাইয়ে”। - বলেছেন মাইক্রোসফট প্রেসিডেন্ট ব্র্যাড স্মিথ।

প্রায় এক চতুর্থাংশ মার্কিন শ্রমিক, চার কোটি ২০ লাখ মানুষ গত দুই মাসে বেকার হিসেবে নাম লিখিয়েছেন। ইকোনোমিক পলিসি ইনস্টিটিউট-এর জরিপ এপ্রিলে জানিয়েছে, প্রকৃত বেকারত্বের হার অনেক বেশি, নাম নথিভুক্ত করিয়েছেন সে তুলনায় অল্প কিছু মানুষ।             

“নিরাপদ ও সফল অর্থনৈতিক অবস্থা ফিরে পেতে নতুন চাকরি পেতে যে ডিজিটাল দক্ষতা প্রয়োজন সেগুলোয় প্রবেশাধিকার বাড়াতে হবে”।  - বলেছেন স্মিথ।

মা্ইক্রোসফট জানিয়েছে,  চাহিদা রয়েছে এমন চাকরি খুঁজে বের করবে উদ্যোগটি, বিনামূল্যে ডিজিটাল প্রশিক্ষণে প্রবেশাধিকার দেবে এবং ওই পদের জন্য যে যোগ্যতা লাগবে তার জন্য মানুষকে প্রশিক্ষণ পেতে সহায়তা করবে।