রবলক্স গেইমে হ্যাকিং, প্রচারণা চলছে ট্রাম্পের

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডনাল্ড ট্রাম্পের সমর্থনে প্রচারণা চালাতে এবার অনলাইন মাল্টিপ্লেয়ার গেইম রবলক্সকে লক্ষ্য বানিয়েছে হ্যাকাররা। গেইমে গ্রাহকের প্রোফাইলের দখল নিয়ে চলছে ট্রাম্পের প্রচারণা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2020, 05:19 PM
Updated : 30 June 2020, 05:19 PM

প্রোফাইল হ্যাকিংয়ের শিকার হয়েছে বলে দাবি করেছেন অনেক গেইমার। এতে বার্তা ঝুলছে “আপনার বাবা-মাকে বলুন এবছর ট্রাম্পকে ভোট দিতে!” এবং “এমএজিএ২০২০” যার পূর্ণরূপ ‘মেইক আমেরিকা গ্রেট এগেইন’-- খবর বিবিসি’র।

বিশ্বজুড়ে ১০ কোটির বেশি গ্রাহক রয়েছে রবলক্সের। নয় থেকে ১৪ বছরের শিশুদেরকে লক্ষ্য করে গেইমটির প্রচারণা করেছে নির্মাতা প্রতিষ্ঠান।

অনেক গেইমার অভিযোগ করেছেন যে, হ্যাকিংয়ের শিকার হওয়া প্রোফাইল থেকে বন্ধুদেরকে বার্তা পাঠানো হয়েছে। নভেম্বরের ভোটে ট্রাম্পকে সমর্থন দিতে বলছে ওই বার্তাগুলো।

হ্যাকিংয়ের শিকার প্রোফাইলের অ্যাভাটরগুলোকে গেইমের বিভিন্ন অ্যাকসেসরির মাধ্যমে এমনভাবে সাজিয়েছে হ্যাকাররা, যা দেখতে ট্রাম্পের সমর্থক মনে হচ্ছে।

প্রতিবেদন প্রকাশের সময় এক হাজারের বেশি রবলক্স প্রোফাইলে “আপনার বাবা-মাকে বলুন এবছর ট্রাম্পকে ভোট দিতে!” এই বার্তাটি ছিলো।

সংবাদ সাইট ব্লিপিং কম্পিউটারকে কিছু গেইমার বলেছেন, এখনও তারা অ্যাকাউন্টে প্রবেশ করতে পারছেন এবং নিজেদের প্রোফাইল বদলে আগের মতো করতে পারছেন।

টুইটারে এক গেইমার বলেন, “আমার রবলক্স অ্যাকাউন্টে প্রবেশ করেছে হ্যাকার এবং ট্রাম্পকে ভোট দিতে আমার বন্ধুকে বার্তা দিয়েছে।”

আরেকজন গেইমার বলেন, “এটি আমার অ্যাভাটার কেনো? আমি এমনকি মার্কিনীও নই।”

হ্যাকিংয়ের বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি রবলক্স।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক