কোভিড-১৯: সামাজিক প্রভাব দেখাবে গুগলের নতুন টুল

বিভিন্ন সমাজে করোনাভাইরাস কতোটা প্রভাব ফেলছে, তা জানাতে নতুন একটি টুলের পরীক্ষা শুরু করেছে গুগল। স্থানীয় সংবাদ প্রকাশকদের সঙ্গে মিলে নতুন এই টুল পরীক্ষা করছে সার্চ ইঞ্জিন জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2020, 05:08 PM
Updated : 29 June 2020, 05:08 PM

মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার বিভিন্ন অঞ্চলে নতুন এই ফিচারটি পরীক্ষার কথা জানিয়েছে গুগল। বিভিন্ন সম্প্রদায় কবে উন্মুক্ত হবে, ব্যবসায়িক আপডেট এবং স্কুল কবে খুলবে, ফিচারটির মাধ্যমে এই তথ্যগুলো দেখতে পারবেন গ্রাহক-- খবর আইএএনএস-এর।

স্থানীয় স্বাস্থ্য সেবা কাঠামো, গণপরিবহন এবং দরিদ্র পরিবারকে সহায়তার বিভিন্ন ইভেন্ট বিষয়েও তথ্য জানাবে গুগলের নতুন ফিচারটি।

বিবৃতিতে গুগল বলছে, “মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় সেবার পরিধি আমরা বাড়াতে থাকবো এবং ভবিষ্যতে গুগল নিউজ অ্যাপের বাইরেও অন্য পণ্যে এই ফিচারটি যোগ করার পরিকল্পনা রয়েছে।”

প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, গুগল সার্চ এবং গুগল অ্যাসিস্টেন্টের মাধ্যমে করোনাভাইরস বিষয়ে খবর এবং অন্যান্য তথ্য যাতে সহজে বের করা যায় সেটি নিশ্চিত করতেও কাজ চলছে।

“গ্রাহক যখন সার্চের মাধ্যমে করোনাভাইরাসের তথ্য খুঁজবেন, তারা শীর্ষ খবরগুলোর বর্তমান স্লাইডারের পাশাপাশি নতুন একটি স্লাইডার দেখতে পাবেন, যেখানে স্থানীয় খবর থাকবে।”

ইতোমধ্যেই ৩০টির বেশি দেশে নতুন ফিচারটি উন্মুক্ত করেছে সার্চ ইঞ্জিন জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

করোনাভাইরাস মহামারীতে আগের চেয়ে অনেক বেশি মানুষ স্থানীয় রেডিও এবং গুগল অ্যাসিস্টেন্ট ব্যবহার করছেন বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।