ফোর্টনাইট থেকে পুলিশের গাড়ি সরালো এপিক গেইমস

অনলাইন ভিডিও গেইম ফোর্টনাইট থেকে সব পুলিশের গাড়ি সরিয়ে নিয়েছে গেইম ডেভেলপার এপিক গেইমস। পুলিশি নিপীড়নের প্রতিবাদে চলমান ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনের প্রতিক্রিয়া হিসেবে কাজটি করেছে এই গেইম ডেভেলপার প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2020, 10:31 AM
Updated : 22 June 2020, 10:31 AM

ওয়াল স্ট্রিট জার্নালকে এক সূত্র জানিয়েছে, ডেভেলপার প্রতিষ্ঠানটি কোনো ‘রাজনৈতিক বিবৃতি’ দেওয়ার চেষ্টা করেনি, শুধু গেইমারদের জন্য “পুরো ব্যাপারটি নিয়ে সংবেদনশীল” হওয়ার চেষ্টা করেছে।  -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের।

গেইম শিল্প এরই মধ্যে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করেছে। এরই ধারাবাহিকতায় ‘কল অফ ডিউটি: মডার্ন ওয়ারফেয়ার’ গেইমে বার্তা জুড়ে দেওয়া হয়েছে এবং সাময়িকভাবে বন্ধ ছিল জিটিএ অনলাইন ও রেড ডেড অনলাইন।

সে হিসেবে বলা চলে, স্বল্প পদক্ষেপ-ই নিয়েছে এপিক গেইমস। প্রতিষ্ঠানটি আগেই জানিয়ে রেখেছে ‘রাজনৈতিক বক্তব্যের’ কারণে গেইমারদেরকে নিষিদ্ধ করবে না প্রতিষ্ঠানটি।       

এনগ্যাজেট মন্তব্য করেছে, রাজনৈতিক কিছু বললেই যে গেইম স্টুডিওকে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়, এটি তার একটি উদাহরণ। সামনে হয়তো এপিক গেইমসকে কঠিন পরিস্থিতির মধ্যে পড়তে হতে পারে – যে পক্ষই নিক না কেন অনেক গেইমার ও মুনাফা হারাবে প্রতিষ্ঠানটি।