কোভিড-১৯ প্রকোপে ফের বন্ধ অ্যাপল স্টোর

কোভিড-১৯ প্রকোপের মুখে ফের বিক্রয়কেন্দ্রের দরজা বন্ধ করে দিচ্ছে অ্যাপল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2020, 07:59 AM
Updated : 20 June 2020, 07:59 AM

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা, অ্যারিজোনা, সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে থাকবে অ্যাপল স্টোর। দেশটিতে করোনাভাইরাস প্রকোপে সংক্রমিতের সংখ্যা বেড়েই চলেছে। সে কারণেই বিক্রয়কেন্দ্র বন্ধ রাখার সিদ্ধান্ত জানিয়েছে প্রতিষ্ঠানটি। -- খবর রয়টার্সের।

শুক্রবার সিদ্ধান্তটি জানানোর পরপরই অ্যাপলের শেয়ার দরে প্রভাব পড়েছে, দরপতন হয়েছে ০.৫ শতাংশ। আক্রান্ত অঙ্গরাজ্যে সবমিলিয়ে ১১টি বিক্রয়কেন্দ্র বন্ধ রাখবে প্রতিষ্ঠানটি।

এর আগেও করোনাভাইরাসের কারণে বিক্রয়কেন্দ্র বন্ধ রেখেছিল অ্যাপল। পরে মে মাসের শেষের দিকে লকডাউন শিথিল হতে থাকলে যুক্তরাষ্ট্রে প্রায় ১০০টি বিক্রয়কেন্দ্র খোলার পরিকল্পনা হাতে নেয় প্রতিষ্ঠানটি।

কিন্তু মিনেসোটার মিনিয়াপোলিসে পুলিশ হেফাজতে কৃষ্ণাঙ্গ ব্যক্তি জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর যুক্তরাষ্ট্র জুড়ে শুরু হয় বিক্ষোভ ও প্রতিবাদ। এতে নিজেদের কিছু অঞ্চলের বিক্রয়কেন্দ্র সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত জানায় অ্যাপল।

এখন আবারও করোনাভাইরাসের কারণে বন্ধ রাখতে হবে অ্যাপল স্টোর।

গ্রাহকদের উদ্দেশ্যে মে মাসে লেখা এক চিঠিতে অ্যাপলের রিটেইল প্রধান ডিয়েড্রে ও’ব্রায়ান লিখেছিলেন, স্থানীয় ভিত্তিতে ডেটার উপর নজর থাকবে প্রতিষ্ঠানটির এবং ওই ডেটা বিবেচনা করে বিক্রয়কেন্দ্র বন্ধ রাখার সিদ্ধান্ত নিতে পারে প্রতিষ্ঠানটি।

“এই সিদ্ধান্তগুলো তাড়াহুড়ো করে নেওয়া নয় – কোনো বিক্রয়কেন্দ্র খোলার মানে এই নয় যে স্থানীয় চাহিদার মুখে তা বন্ধে আমরা সতর্ক ব্যবস্থা নেব না”। - লিখেছিলেন ও’ব্রায়ান।