উৎপাদন ভিয়েতনামে সরানোর খবর ‘অসত্য’: স্যামসাং

ডিসপ্লে উৎপাদনের বেশিরভাগ অংশ চীন থেকে সরিয়ে ভিয়েতনামের হো চি মিন সিটিতে নেওয়ার পরিকল্পনা করছে স্যামসাং, শুক্রবার এমন প্রতিবেদন প্রকাশ করেছে ভিয়েতনামের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম। আর স্যামসাং বলছে, এ খবর আদৌ 'সত্য নয়'।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2020, 03:33 PM
Updated : 19 June 2020, 03:33 PM

স্যামসাং ভিয়েতনাম ওয়েবসাইটের একটি ঘোষণার উদ্ধৃতি দিয়ে স্যামসাং ডিসপ্লের উৎপাদন চীন থেকে সরানোর খবর প্রকাশ করেছে দৈনিক তুওই চে। কিন্তু সিউলে স্যামসাংয়ের মূল প্রতিষ্ঠান দাবি করছে এই প্রতিবেদনগুলো ‘ভিত্তিহীন’।

ভিয়েতনামের কিছু অনলাইন সংবাদ মাধ্যমেও চীন থেকে স্যামসাং ডিসপ্লের উৎপাদন সরানোর খবর এসেছে। তবে, শুক্রবার সন্ধ্যায় আর ওই প্রতিবেদনগুলো ওয়েবসাইটে পাওয়া যায়নি।

ভিয়েতনামে সবচেয়ে বড় একক বিনিয়োগকারী প্রতিষ্ঠান স্যামসাং। দেশটিতে স্যামসাংয়ের মোট বিনিয়োগ এক হাজার সাতশ’ কোটি মার্কিন ডলার।

ছয়টি কারখানা এবং দুইটি গবেষণা ও উন্নয়ন কেন্দ্রের পাশাপাশি ভিয়েতনামে ডিসপ্লে উৎপাদন ব্যবস্থাও রয়েছে স্যামসাংয়ের।

চীনে প্রথম করোনাভাইরাস মহামারী শুরু হওয়ার পর বড় বাধার মুখে পড়েছে সরবরাহ চেইন। এরপর থেকেই সরবরাহ চেইন বৈচিত্র্য আনার পরিকল্পনা করছে অনেক প্রতিষ্ঠান।

তুওই চে’র প্রতিবেদন বলেছিল, ভিয়েতনামের ব্যবসায়িক হাব হো চি মিন সিটির স্যামসাং ইলেকট্রনিকস কমপ্লেক্সে পর্দা উৎপাদন করবে প্রতিষ্ঠানটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক