নির্বাচন: ফেইসবুক, গুগল, টুইটারের সঙ্গে বৈঠকে মার্কিন হাউস প্যানেল

মার্কিন নির্বাচনে বিদেশি প্রভাব এবং নিরাপত্তা বিষয়ে আলোচনা করতে বৃহস্পতিবার মার্কিন আইনপ্রণেতাদের শুনানিতে যোগ দেবেন ফেইসবুক, গুগল এবং টুইটারের শীর্ষ কর্মকর্তারা, মঙ্গলবার এমনটাই ঘোষণা দিয়েছে মার্কিন কংগ্রেসের ইন্টেলিজেন্স কমিটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2020, 11:29 AM
Updated : 17 June 2020, 11:29 AM

প্যানেলের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ৩ নভেম্বর অনুষ্ঠিতব্য মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে ভার্চুয়াল এই শুনানিতে ২০১৬ সালের মার্কিন নির্বাচনের সময় থেকে প্রযুক্তি খাতের পদক্ষেপ, রাষ্ট্রীয় সমর্থনে ভুয়া তথ্য ছড়ানোর চেষ্টা এবং সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করবে কমিটি।

করোনাভাইরাস মহামারী নিয়ে ভুয়া তথ্য ছড়ানো এবং বৈষম্য ও পুলিশের বিরুদ্ধে সাম্প্রতিক প্রতিবাদের বিষয়ও খতিয়ে দেখা হবে শুনানিতে।

শুনানিতে অংশগ্রহণকারীদের মধ্যে থাকছেন ফেইসবুকের নিরাপত্তা নীতিমালা প্রধান নাথানিয়েল গ্লেইশার, টুইটারের বৈশ্বিক জননীতি, কৌশল ও উন্নয়ন পরিচালক নিক পিকলস এবং গুগলের আইন প্রয়োগ এবং তথ্য সুরক্ষা বিভাগের পরিচালক রিচার্ড সালগাদো।

প্ল্যাটফর্মে কোন কনটেন্টগুলোর অনুমোদন দেওয়া উচিত, সে বিষয়ে সামাজিক মাধ্যমগুলোর সঠিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা নিয়ে সমালোচনা করে আসছেন মার্কিন নাগরিকরা। এমনকি এই সিদ্ধান্ত নেওয়ায় রাষ্ট্রের ওপর তাদের ভরসা আরও কম।

এই বিষয়গুলো বিবেচনা করেই সম্ভবত শুনানির আয়োজন করছে হাউস প্যানেল।