ফ্রেমন্ট কারখানায় করোনাভাইরাসে আক্রান্ত টেসলা কর্মী

কাউন্টির নির্দেশনা অমান্য করেই জোর করে ফ্রেমন্ট (ক্যালিফোর্নিয়া) কারখানা পুনরায় চালু করার ফলাফল হয়তো ভালো হলো না টেসলার। ইতোমধ্যেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কারখানার বেশ কয়েকজন কর্মী।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2020, 07:34 PM
Updated : 10 June 2020, 07:34 PM

বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট দুই কর্মীর বরাতে ওয়াশিংটন পোস্ট বলছে, বেশ কয়েকজন কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এমনটা প্রকাশ করার বিষয়ে সিদ্ধান্ত নিতে নিজ নিজ দলের সঙ্গে সভা করেছেন সুপারভাইজররা এবং আক্রান্ত কর্মীদেরকে বাড়িতে থাকতে বলেছে প্রতিষ্ঠানটি।

একজন কর্মী বলেন, এক সুপারভাইজর নিশ্চিত করেছেন যে, ফ্রেমন্ট কারখানায় গাড়ির আসন জোড়া দেওয়ার সারির একটি দলের দুই কর্মী আক্রান্ত হয়েছেন।

গত মাসে আলামেডা কাউন্টির নির্দেশ অমান্য করেই ফ্রেমন্ট কারখানা চালু করে টেসলা। কারখানা খুলতে না দিলে কারখানা অন্য অঞ্চলে সরিয়ে নেওয়ারও হুমকি দিয়েছিলেন প্রতিষ্ঠান প্রধান ইলন মাস্ক। সে সময় কারখানা খুলতে স্থানীয় লড়াইয়ে মাস্ককে সমর্থন দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।

কারখানা খুলতে বাধা দেওয়ায় আলামেডা কাউন্টির বিরুদ্ধে মামলাও করেছিলো টেসলা।

পরবর্তীতে মীমাংসায় এসেছে দুই পক্ষ। সামাজিক দূরত্ব বজায় রাখার কঠোর ব্যবস্থা নেওয়ার মাধ্যমে টেসলাকে উৎপাদন শুরুর অনুমোদন দেয় আলামেডা কাউন্টি।

প্রতিষ্ঠানের এক কর্মী বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে থাকতে পারেন এমন সন্দেহে তিন কর্মীকে কোয়ারেন্টিনে পাঠিয়েছিলো টেসলা। তারা ইতোমধ্যেই আবার কারখানায় ফিরেছেন।

আক্রান্ত কর্মীদের কেউ এখনও কারখানায় ফেরেনি।