যুক্তরাষ্ট্রে বিক্ষোভ, অ্যান্ড্রয়েড ১১ উন্মোচন পেছালো গুগল

মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপলিসে পুলিশের হাতে এক কৃষ্ণাঙ্গ ব্যক্তি নিহতের ঘটনায় যুক্তরাষ্ট্র জুড়ে চলছে বিক্ষোভ ও প্রতিবাদ। এ ধরনের অস্থির অবস্থার মধ্যে নিজেদের অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণ আনতে নারাজ গুগল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2020, 02:05 PM
Updated : 30 May 2020, 02:41 PM

সংবাদমাধ্যম রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, সম্প্রতি প্রতিষ্ঠানটি পিছিয়ে দিয়েছে নিজেদের মোবাইল অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১১ উন্মোচনের তারিখ।

“আমরা আপনাকে অ্যান্ড্রয়েড ১১ সম্পর্কে আরও অনেক কিছু জানাতে আগ্রহী, কিন্তু এখন উদযাপন করার সময় নয়।” – অ্যান্ড্রয়েড ডেভেলপারস ওয়েবসাইটে পোস্ট করা বার্তায় লিখেছে গুগল।

ওয়েবসাইটের তথ্য অনুসারে, মূল অনুষ্ঠানটি ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বুধবার। কিন্তু এক টুইট বার্তার মাধ্যমে কোনো কারণ জানানো ছাড়াই অনুষ্ঠানটি পিছিয়ে দেয় গুগল। টুইটে শুধু লেখা ছিল “শীঘ্রই” অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণের আরও তথ্য জানানো হবে। সুনির্দিষ্ট করে নতুন কোনো তারিখের ব্যাপারেও উল্লেখ করেনি গুগল।       

মিনিয়াপলিসে পুলিশের এক কর্মকর্তার হাতে নিরস্ত্র এক কৃষ্ণাঙ্গ ব্যক্তির মৃত্যুর বিচার চেয়ে যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে বিক্ষোভ হয়েছে। শুক্রবারও দেশটির বেশ কয়েকটি শহরে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে আন্দোলনকারীরা।