অবশেষে গুগল স্টেডিয়াতে এলো পাবজি

গুগলের সাবস্ক্রিপশন-নির্ভর গেইম সেবা স্টেডিয়ায় নাম লিখিয়েছে প্লেয়ার আননোওন’স ব্যাটেলগ্রাউন্ডস (পাবজি)। পাবজি মোবাইল বিনামূ্ল্যের গেইম হলেও, পিসি সংস্করণটি পেতে অর্থ খরচ করতে হয় গেইমারদের।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2020, 12:12 PM
Updated : 29 April 2020, 12:12 PM

ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস এক প্রতিবেদনে জানিয়েছে, স্টেডিয়া প্রো সদস্যরা গেইমটি বিনামূল্যেই খেলতে পারবেন, সঙ্গে নতুন কোল্ড ফ্রন্ট সিজন পাসও ফ্রি পাবেন।

আর স্টেডিয়া প্রো সদস্য না হলেও ক্ষতি নেই, মূল পাবজি গেইমটি ২৯ ডলার ৯৯ সেন্ট, আর নতুন পাইওনিয়ার সংস্করণটি ৩৯ ডলার ৯৯ সেন্টের বিনিময়ে পাবেন আগ্রহীরা।

স্টেডিয়া প্ল্যাটফর্মে মূল গেইমটি কিনলেই সারভাইভর পাস: কোল্ড ফ্রন্ট বিনামূল্যেই পাবেন গেইমাররা। আবার গুগল স্টেডিয়া-এক্সক্লুসিভ স্কিন-ও মিলবে বিনামূল্যে।

এদিকে, স্টেডিয়াতে নতুন ‘ক্লিক টু প্লে’ ফিচার যোগ করছে গুগল। ওই ফিচারটির বদৌলতে কোনো গেইম লিংকে ক্লিক করেই গেইমার তৎক্ষণাত খেলতে পারবেন গেইমটি। শুধু ইউআরএল-এ ক্লিক করেই ক্লাউড থেকে যাতে গেইম খেলা সম্ভব হয়, সে কাজটি করতে চাচ্ছে গুগল। নতুন ফিচারটি ওই বড় পরিকল্পনারই একটি অংশ।

সামনে স্টেডিয়া প্ল্যাটফর্মে চলে আসার কথা রয়েছে স্টার ওয়ারস জেডাই: ফলেন অর্ডার, ম্যাডেন এনএফএল এবং ফিফা’র। এর মধ্যে স্টার ওয়ারস জেডাই: ফলেন অর্ডার শরতে, আর ম্যাডেন এনএফএল ও ফিফা আনবে শীতে।গেইমগুলো আনতে ইলেকট্রনিক আর্টসের (ইএ) সঙ্গে জোট বাঁধছে গুগল।