যুক্তরাজ্যে প্রযুক্তি সহায়তা দিচ্ছে স্যামসাং-ফেইসবুক

যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসকে (এনএইচএস) দুই হাজার স্মার্টফোন সরবরাহের ঘোষণা দিয়েছে স্যামসাং। পাশাপাশি সংস্থাটিকে ২০৫০টি ভিডিও-কলিং ডিভাইস দেওয়ার কথা জানিয়েছে ফেইসবুক।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2020, 11:55 AM
Updated : 9 April 2020, 01:17 PM

বিবিসি’র প্রতিবেদন বলছে, এনএইচএস নাইটিংগেল হসপিটালে চিকিৎসা কর্মীদের জন্য গ্যালাক্সি এক্সকাভার ৪এস ফোন দিচ্ছে স্যামসাং। সাধারণ স্মার্টফোনের চেয়ে মজবুতভাবে নকশা করা হয়েছে এই স্মার্টফোনগুলো। আর গ্লাভস পরেও ব্যবহার করা যাবে ডিভাইসগুলো।

স্যামসাং বলেছে, ইতোমধ্যে ২০ হাজার বাড়তি ফোন এবং ট্যাবলেটের অর্ডার দিয়েছে এনইএচএস ইংল্যান্ড। এই ডিভাইসগুলো লাভ ছাড়া শুধু নির্মাণ খরচে সরবরাহের অঙ্গীকার করেছে প্রতিষ্ঠানটি।

অন্যদিকে ২০৫০টি পোর্টাল ভিডিও-কলিং ডিভাইস দান করার কথা জানিয়েছে ফেইসবুক। এই ডিভাইসগুলোর মাধ্যমে টিভিকে পর্দা হিসেবে ব্যবহার করে ভিডিও চ্যাটিং করা যাবে।

এসেক্স, লন্ডন, ম্যানচেস্টার, নিউক্যাসল এবং সারেসহ বেশ কিছু অঞ্চলের হাসপাতাল এবং কেয়ার হোমে এই ডিভাইসগুলো পাঠাবে সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি।

এনএইচএসএক্স-এর ডিজিটাল ট্রান্সফরমেশন পরিচালক লাইন ও’নিল বলেন, “মানুষের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস- ভালোবাসার মানুষ যেখানেই থাকুন তাদের সঙ্গে যোগাযোগ রাখার ক্ষেত্রে প্রযুক্তি কখনোই আগে এতোটা গুরুত্বপূর্ণ হয়ে ওঠেনি।”

স্যামসাং বলছে, নাইটিংগেল হসপিটালে ৩৫টি স্যানিটাইজার মেশিনও ইনস্টল করে দেবে তারা। আর এনএইচএস-এর স্বাস্থ্য বার্তা প্রচার করতে ইন্টারনেট-কানেক্টেডে স্যামসাং টিভিতে বিজ্ঞাপনের জায়গা দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

এনএইচএস স্টাফদেরকে সহায়তা করছে মাইক্রোসফটও। যোগাযোগের জন্য প্রতিষ্ঠানের এনটারপ্রাইজ সফটওয়্যার ‘টিমস’ স্টাফদেরকে বিনামূল্যে দিচ্ছে প্রতিষ্ঠানটি।