দুই মাস বিনামূল্যে খেলা যাবে গুগলের স্টেডিয়া প্রো

গেইমারদেরকে দুই মাস বিনামূল্যে ‘স্টেডিয়া প্রো’ ব্যবহার করতে দেবে গুগল। গুগলের ক্লাউডভিত্তিক গেইমিং সেবা ‘স্টেডিয়া’র পেইড সংস্করণটি হচ্ছে ‘স্টেডিয়া প্রো’।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2020, 11:55 AM
Updated : 9 April 2020, 11:55 AM

বুধবার স্টেডিয়া প্রো’র প্রবেশাধিকার সম্পর্কিত ওই তথ্যটি জানিয়েছে গুগল। সবমিলিয়ে ১৪টি দেশের গেইমারদের বিনামূল্যে স্টেডিয়া প্রো-তে প্রবেশাধিকারের সুযোগ করে দিচ্ছে এই ওয়েব জায়ান্ট। আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই সুবিধাটি ওই দেশগুলোতে পৌঁছে যাবে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি। -- খবর সংবাদমাধ্যম রয়টার্সের।

গেইমাররা চাইলে নিজেদের অ্যান্ড্রয়েড বা আইওএস ডিভাইসে স্টেডিয়া অ্যাপটি নামিয়ে নিতে পারেন, অথবা সরাসরি ওয়েবসাইট থেকে সাইন আপ করে স্টেডিয়া ব্যবহার করতে পারেন। প্রচলিত ব্যবস্থায় স্টেডিয়ার ‘পেইড’ সংস্করণ স্টেডিয়া প্রো ব্যবহার করতে মাসে ৯ ডলার ৯৯ সেন্ট গুণতে হয় গেইমারদের। তার বিনিময়ে ৪কে রেজুলিউশনে ‘গ্রিড’, ‘ডেস্টিনি ২: দ্য কালেকশন’ খেলার সুযোগ পাচ্ছিলেন গেইমাররা।

তবে, এখন আর ৪কে রেজুলিউশনে খেলা যাবে না। গুগল এক ব্লগ পোস্টে জানিয়েছে, “ইন্টারনেটের ওপর বাড়তি চাপ কমাতে সাময়িক একটি ফিচার জুড়ে দেওয়া হচ্ছে যা ডিফল্ট স্ক্রিন রেজুলিউশনকে ৪কে থেকে ১০৮০পি তে নামিয়ে আনবে”।