সব ইভেন্ট ‘শুধু ডিজিটাল’ করার সিদ্ধান্তে মাইক্রোসফট

আগামী বছরের জুলাই মাস পর্যন্ত অভ্যন্তরীণ এবং উন্মুক্ত সব ইভেন্ট ডিজিটাল করার ঘোষণা দিয়েছে প্রযুক্তি জায়ান্ট  মাইক্রোসফট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2020, 12:32 PM
Updated : 8 April 2020, 12:32 PM

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদন বলছে, মহামারী আকারে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাস মোকাবেলায় ‘অনলাইন-অনলি’র পরিধি বেড়ে সামনের বছর জুড়েই অনেক আয়োজন হবে ডিজিটাল ফরম্যাটে।

মাইক্রোসফটের মোস্ট ভ্যালুএবল প্রফেশনাল (এমভিপি) সনদধারীদেরকে দেওয়া এক ইমেইলে প্রতিষ্ঠানটি বলেছে, “কোভিড-১৯ এর চ্যালেঞ্জ মোকাবেলায় বৈশ্বিক পরিস্থিতি নীবিড়ভাবে পর্যবেক্ষণ করছে মাইক্রোসফট এবং প্রতিষ্ঠানের ইভেন্ট কৌশল পুননির্ধারণ করছে।”

“প্রতিষ্ঠান হিসেবে, ২০২১ সালের জুলাই মাস পর্যন্ত সব অভ্যন্তরীণ এবং উন্মুক্ত ইভেন্ট ডিজিটাল করার সিদ্ধান্ত নিয়েছে মাইক্রোসফট।”

ইতোমধ্যেই মাইক্রোসফট ঘোষণা দিয়েছে যে, সেপ্টেম্বরে ডিজিটাল-অনলি ফরম্যাটে ‘ইগনাইট’ সম্মেলন আয়োজন করা হবে। চলতি বছর এটিই প্রতিষ্ঠানের সর্বশেষ মূল ইভেন্ট। আইটি পেশাদার এবং ডেভেলপারদের জন্য এই সম্মেলন আয়োজন করে প্রতিষ্ঠানটি।

এর আগে প্রতিষ্ঠানের ফ্ল্যাগশিপ ডেভেলপার সম্মেলন “বিল্ড ২০২০”-এর অনুষ্ঠান বাতিল করেছে মাইক্রোসফট। ১৯ থেকে ২১ মে ডিজিটাল ফরম্যাটে অনুষ্ঠিত হবে প্রযুক্তি কর্মীদের এই 'জমায়েত'।

অনলাইন ইভেন্ট আয়োজনের জন্য নিজস্ব ডিজিটাল টুল এবং মাইক্রোসফট টিমস সফটওয়্যারের ওপর নির্ভর করছে প্রতিষ্ঠানটি।