চিকিৎসা কর্মীদের জন্য ‘ফেইস শিল্ড’ আনছে অ্যাপল

করোনাভাইরাস লড়াইয়ে চিকিৎসা কর্মীদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে অ্যাপল। চিকিৎসা কর্মীদের জন্য নিজেদের তৈরি ‘ফেইস শিল্ড’ আনছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2020, 10:53 AM
Updated : 6 April 2020, 10:53 AM

টুইটারে এক ভিডিও পোস্ট করে ফেইস শিল্ডের নকশা, উৎপাদন এবং রপ্তানির কাজে নামা হচ্ছে বলে জানিয়েছেন অ্যাপল প্রধান টিম কুক। রোববারের ওই ভিডিওতে কুক বলেন, “অ্যাপলের অভ্যন্তরের টিমগুলো চিকিৎসা পেশায় নিয়োজিত প্রথম সারির বীরদের সমর্থন করার লক্ষ্যে কঠোর পরিশ্রম করছে”। অ্যাপল নির্মিত ফেইস শিল্ডগুলো সংযোজন করতে দুই মিনিট সময় লাগে জানিয়ে কুক বলেছেন, “ডাক্তাররা খুবই ইতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছেন”। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

“এ সপ্তাহের শেষ নাগাদ ১০ লাখ এবং এরপর থেকে প্রতি সপ্তাহে ১০ লাখ করে রপ্তানি করার পরিকল্পনা করেছি আমরা”। - ভিডিওতে বলেছেন তিনি। যুক্তরাষ্ট্রে প্রয়োজনীয় স্থানে ফেইস শিল্ডগুলো রপ্তানি করতে মার্কিন স্বাস্থ্য ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে কাজ চলছে বলেও জানিয়েছেন কুক। ফেইস শিল্ডের রপ্তানির পরিসর খুব দ্রুত যুক্তরাষ্ট্রের বাইরেও বাড়ানো সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন অ্যাপল প্রধান।     

এ ছাড়াও সরবরাহ চেইন থেকে দুই কোটিরও বেশি ফেইস মাস্ক সংগ্রহ করা হয়েছে বলেও উল্লেখ করেন কুক। তিনি আরও বলেছেন, “এটি আদতেই বৈশ্বিক একটি প্রচেষ্টা, এবং আমরা সরকারের প্রতিটি ধাপের সঙ্গে ক্রমাগত এবং নিবিড়ভাবে কাজ করছি যাতে সবচেয়ে বেশি প্রয়োজনীয় স্থানগুলোতেই দান করার বিষয়টি নিশ্চিত করা যায়। অ্যাপলের জন্য এটি ভালোবাসা ও কৃতজ্ঞতার শ্রম”।